Homeআন্তর্জাতিকভারত মহাসাগরে ভাসমান ট্রলার থেকে ১০৪ রোহিঙ্গা উদ্ধার

ভারত মহাসাগরে ভাসমান ট্রলার থেকে ১০৪ রোহিঙ্গা উদ্ধার

ভারত মহাসাগরে ভাসতে থাকা একটি ট্রলার থেকে ১০৪ রোহিঙ্গাকে উদ্ধার করেছে শ্রীলঙ্কার নৌবাহিনী। এদের মধ্যে ২৩ শিশু ও ৩৯ জন নারী বলে জানা গেছে।

সোমবার (১৯ ডিসেম্বর) এক প্রতিবেদনে সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, রোববার (১৮ ডিসেম্বর) রাতে শ্রীলঙ্কার উত্তরাঞ্চলীয় উপকূল থেকে উদ্ধারের পর ওই রোহিঙ্গাদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরে তাদের আদালতে হাজির করা হবে বলে জানিয়েছেন নৌবাহিনীর সদস্যরা।  

এদিকে উদ্ধার করা রোহিঙ্গাদের মধ্যে অসুস্থ অবস্থায় বেশ কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কর্মকর্তারা জানান, শ্রীলঙ্কার উত্তরাঞ্চলীয় উপকূল থেকে প্রায় ৭ কিলোমিটার দূরে একটি ট্রলার ভাসতে দেখে দ্রুত সেখানে পৌঁছে আটকে পড়া রোহিঙ্গাদের উদ্ধার করেন তারা।  

ট্রলারটি মিয়ানমারের আরাকান উপকূল থেকে ইন্দোনেশিয়ার উদ্দেশে যাত্রা শুরু করেছিল বলে জানা গেছে। মাঝপথে ইঞ্জিন বিকল হয়ে গেলে ট্রলারটি মাঝসমুদ্রে ভাসতে থাকে। 

এর আগে গত ৭ ডিসেম্বর আন্দামান সাগরে ভাসতে থাকা একটি নৌকা থেকে ১৫৪ জন রোহিঙ্গাকে উদ্ধার করে ভিয়েতনামের একটি তেলবাহী জাহাজ। উদ্ধার হওয়াদের মধ্যে বেশিরভাগই নারী ও শিশু। উদ্ধারের পর তাদের মিয়ানমারের নৌবাহিনীর কাছে হস্তান্তর করা হয়।

সর্বশেষ খবর