Homeবিনোদনভিক্টর-আবিরের ‘রক্তবীজ’ আসছে দুর্গাপূজায়

ভিক্টর-আবিরের ‘রক্তবীজ’ আসছে দুর্গাপূজায়

শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় জুটির ছবি মানেই চমক। আর এবারে চমক ছবির গল্পে। পারিবারিক গল্প থেকে বেরিয়ে থ্রিলারে ভর করেছেন শিবু-নন্দিতা।

‘রক্তবীজ’র সঙ্গে যুদ্ধে কে বাঁচাবে বাংলাকে? কদিন আগে উইন্ডোজ প্রোডাকশন হাউসের তরফে এ ক্যাপশনকে সামনে রেখে প্রকাশ করা হয় তাদের আসন্ন ছবির প্রথম ঝলক এবং নাম৷ ‘রক্তবীজ’ আসছে এ পূজায়। শুরু হলো ছবির শুটিং। আর শুটিং ফ্লোর থেকে নিজের মুঠোফোনে দুই প্রজন্মকে ধরলেন শিবপ্রসাদ।

ভিক্টর বন্দোপাধ্যায় এবং আবির চট্টোপাধ্যায়। এ ছবির দুই প্রাণপুরুষ। ভিক্টর বন্দোপাধ্যায়ের মাথায় ছাতা ধরা আবিরের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে শিবপ্রসাদ লেখেন, ‘দুই প্রজন্ম, শুটিং চলছে’। খাগড়াগড় বিস্ফোরণের ভয়ঙ্কর গল্পকেই এবারে ছবির বিষয়বস্তু করে তুলেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়।

২০১৪ সালের সেই ঘটনা নাড়িয়ে দিয়েছিল গোটা পশ্চিমবঙ্গকে। সেই কথাই উঠে আসবে এই ছবিতে। বাঙালি দর্শকের কাছে এই পরিচালক দ্বয়ের ছবির একটা আলাদা চাহিদা রয়েছে। সেই কথা মাথায় রেখেই ছবির গল্প থেকে কাস্টিং সবকিছুতেই জোড় দেন শিবু-নন্দিতা।

এ ছবির হাত ধরে দীর্ঘদিন পর পর্দায় ভিক্টর বন্দোপাধ্যায়। যেই আভাস আগেই যদিও পাওয়া গিয়েছিল উইন্ডোজ প্রোডাকশন হাউসের অফিসিয়াল পেজে। এমনিতেই ছবি নির্বাচনের ব্যাপারে বেশ সিলেক্টিভ অভিনেতা ভিক্টর বন্দোপাধ্যায়। জানা গিয়েছে, এ ছবির গল্প এবং পরিচালকদ্বয়ের কারণেই  এ ছবির জন্য রাজী হয়েছেন অভিনেতা।

ছবির পোস্টার সামনে আনার পাশাপাশি প্রকাশ করা হয়েছিল ছবির কাস্টিং লিস্টও। আবির চট্টোপাধ্যায় এবং মিমি চক্রবর্তী থাকবেন সে খবরও আগেই ছিল। প্রথমবার একসঙ্গে জুটি বাঁধতে চলেছেন আবির-মিমি। ছবিতে তাদের রসায়ন দেখার অপেক্ষায় দর্শক। ছবিতে ভিক্টর বন্দোপাধ্যায়ের বিপরীতে দেখা যাবে অনুসূয়া মজুমদারকে। এছাড়াও থাকছেন সত্যম ভট্টাচার্য, কাঞ্চন মল্লিক, অম্বরীশ ভট্টাচার্য, দেবাশিষ মন্ডল সহ আরও অনেকে।

একেবারে ছক ভাঙা একটি গল্প এবার পূজায় দর্শকদের উপহার দিতে চলেছেন শিবু-নন্দিতা। যা উইন্ডোজ প্রযোজিত বাকি ছবিগুলির থেকে একেবারে আলাদা। কলকাতা ও তার আশপাশে ছবির শুটিংয়ের লোকেশন ঠিক হয়েছে। বোলপুর, ধূলাগড়েও হবে ছবির শুটিং। বুধবার উইন্ডোজের পক্ষ থেকে শুটিংয়ের প্রথম ছবি সামনে আনা হয়।

ক্ল্যাপস্টিকের ছবি পোস্ট করে ক্যাপশনে লেখা হয়, ‘যাত্রা শুরু হল আজ থেকে, এই দুর্গাপূজায় আসছে রক্তবীজ’। এই পূজায় আসছে শিবু-নন্দিতার ‘রক্তবীজ’। থ্রিলার এই গল্প পূজার মেজাজকে যে বদলে দেবে তা এখন থেকেই বেশ আন্দাজ করা যায়।

সর্বশেষ খবর