Homeখেলামেজাজ হারিয়ে রেফারিকে ঘুষি, খেলোয়াড়ের ৩০ বছরের নিষেধাজ্ঞা

মেজাজ হারিয়ে রেফারিকে ঘুষি, খেলোয়াড়ের ৩০ বছরের নিষেধাজ্ঞা

রেফারির সিদ্ধান্তে প্রায়ই ফুটবলাররা মেজাজ হারিয়ে ফেলেন। মাথা গরম করে রেফারিকে লাথি মারা, অকথ্য ভাষায় গালিগালাজ করা নিত্য ঘটনা। সে জন্য অবশ্য কঠিন শাস্তিও পেতে হয় খেলোয়াড়দের। এবার রেফারিকে ঘুষি মেরে ৩০ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন ফ্রান্সের এক ফুটবলার, যা ফুটবল ইতিহাসে বিরল ঘটনা।

গত ৮ জানুয়ারি ফ্রান্সের ঘরোয়া ফটুবলে ম্যাচ চলাকালীন রেফারিকে ঘুষি মারেন ওই খেলোয়াড়। এরপরে শাস্তি হিসেবে তাকে ৩০ বছরের জন্য নিষেধাজ্ঞা দেয়া হয়। তবে ওই খেলোয়াড়ের নাম গণমাধ্যমে প্রকাশ করা হয়নি। 
জানা গেছে, দেশটির লোরিয়েত কাপে গাতিনায়েস অ্যাতেত স্পোর্টিভা ও অলিভেত ক্লাবের মধ্যকার ম্যাচে ফাউল করায় ওই খেলোয়াড়কে লাল কার্ড দেন রেফারি বুরাক তাসের। সে সময়ে সিদ্ধান্ত মেনে নিতে না পারায় রেফারির মুখে ঘুষি মেরে বসেন ফুটবলার। এ ঘটনায় আহত হয়ে মাঠ ছাড়েন বুরাক তাসের।

পরে ফ্রান্সের লোরিয়েত জেলার ফুটবল কমিটি ওই ফুটবলারকে ৩০ বছরের জন্য নিষিদ্ধ করে। তবে শাস্তি পাওয়া খেলোয়াড়ের পরিচয় গণমাধ্যমে না জানিয়ে তাকে শুধু ‘ফ্যানাটিক ফুটবলার’ হিসেবে উল্ল্যেখ করা হয়।

এ ঘটনায় ক্লাব গাতিনায়েস অ্যাতেত স্পোর্টিভাকেও জরিমানা গুনতে হয়েছে। ক্লাবটিকে ১ হাজার ১০০ ইউরো জরিমানা করা হয়েছে। পাশাপাশি আগামী তিন বছরের জন্য লোরিয়েত কাপে নিষিদ্ধ করা হয়েছে। ২৫ মিনিটে বন্ধ হয়ে যাওয়া ম্যাচটিতে অলিভেতকে ৩-০ গোলে বিজয়ী ঘোষণা করা হয়।

সর্বশেষ খবর