Homeশীর্ষ সংবাদমেট্রোরেলের ভাড়া নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

মেট্রোরেলের ভাড়া নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

মেট্রোরেলের ভাড়া নিয়ে সমস্যা হবে না জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এখন রিকশায় উঠলেই ২০ টাকা ভাড়া দিতে হয়। অন্যান্য দেশের বিবেচনায় ঢাকার মেট্রোরেলের ভাড়া বেশি নয়।

তিনি বলেন, থাইল্যান্ড, মালয়েশিয়া, সিঙ্গাপুর এবং কলকাতার মেট্রোরেল এর চেয়েও অনেক আধুনিক বাংলাদেশের মেট্রোরেল। মেট্রোরেল চলাচলের সময় কোনো ধরনের শব্দদূষণ হবে না। ঢাকা ও কলকাতার মেট্রোরেল এক না। আগারগাঁওয়ের মেট্রোরেলের দিকে তাকিয়ে থাকতে ইচ্ছা করে। 

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

ভাড়া নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি একটি কথাই বলব, রিকশায় উঠলেই ২০ টাকা।’

এ সরকারের মেয়াদেই মতিঝিল পর্যন্ত মেট্রোরেল উদ্বোধন হবে উল্লেখ করে ওবায়দুল কাদের জানান, ২০৩০ সালের মধ্যে ঢাকায় ৬টি মেট্রোরেলের লাইন প্রতিষ্ঠার সমন্বিত কর্মপরিকল্পনা রয়েছে। এর বাইরে চট্টগ্রামে সম্ভাব্যতা যাচাই চলছে।

মন্ত্রী বলেন, ঢাকা ও চট্টগ্রামে আরও দুটি সার্ভিস লেন হবে। চলমান সংকটকালে আমরা বড় প্রকল্পের কাজ হাতে নিতে পারব না। মেট্রোরেলের প্রকল্প ছিল অনেক আগের নেয়া। আগামী বছর এলিভেটেড এক্সপ্রেসওয়ে অর্ধেকটা ওপেন করতে পারব।

বুধবার (২৮ ডিসেম্বর) ঢাকা শহরে আধুনিক প্রযুক্তির মেট্রোরেলের উদ্বোধন করা হয়। উদ্বোধনী যাত্রায় যাত্রী ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার ছোট বোন শেখ রেহানা, মন্ত্রিপরিষদের সদস্যসহ নানা শ্রেণি-পেশার ২৮৫ জন।

সর্বশেষ খবর