Homeখেলামেসিকে ২০২৬ বিশ্বকাপে খেলতেই হবে: ডি মারিয়া

মেসিকে ২০২৬ বিশ্বকাপে খেলতেই হবে: ডি মারিয়া

কাতার বিশ্বকাপের পর অবসরে না গেলেও লিওনেল মেসির পরবর্তী বিশ্বকাপ খেলার সম্ভাবনা ক্ষীণ। তবে তার জাতীয় দলের সতীর্থ অ্যাঞ্জেল ডি মারিয়া বলছেন, ২০২৬ বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে মেসিকে খেলতেই হবে।

সম্প্রতি ইএসপিএনের মুখোমুখি হয়েছিলেন আর্জেন্টিনার হয়ে তৃতীয় বিশ্বকাপজয়ী তারকা ডি মারিয়া। সংবাদমাধ্যমটির সাংবাদিক সেবাস্তিয়ান ভিগনোলোর সঙ্গে তার দীর্ঘ আলাপ হয়েছে কাতার বিশ্বকাপের জয়ের আগে-পরের অনেক ঘটনা নিয়ে। প্রসঙ্গ এসেছে পরবর্তী বিশ্বকাপে তার অংশগ্রহণ নিয়েও।

তবে ৩৫ বছর বয়সি এ তারকা আগামী বিশ্বকাপ নিয়ে কোনো স্বপ্ন দেখছেন না বলেই জানিয়েছেন। বরং জোর দিয়েছেন তার স্বদেশী সতীর্থ মেসির ব্যাপারে। যার হাত ধরে ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে কাতারে সোনালী ট্রফি উঁচিয়ে ধরেছিল আলবিসেলেস্তেরা।

ডি মারিয়া বলেন, ‘আমি আর পরের বিশ্বকাপের স্বপ্ন দেখি না। কোপা আমেরিকা পাওয়াটা আমার জন্য দারুণ ব্যাপার হবে। আমি এটা পেতে পছন্দ করব। সেখানে চেষ্টা করাটাই বেশি গুরুত্বপূর্ণ হবে।’

মেসিকে পরের বিশ্বকাপে থাকতেই হবে। সে ইতিহাসের সেরা খেলোয়াড়। ৭টি ব্যালন ডি’অর, বিশ্বকাপ, ফিনালাসিমা, কোপা আমেরিকা, বার্সেলোনার হয়ে সবকিছু জেতা। সে সেরা এবং সেখানেই সে থাকবে।

কাতার বিশ্বকাপ জয়ের পর পরিপূর্ণতা পেয়েছে মেসির ফুটবল ক্যারিয়ার। নিজের স্বপ্ন জয়ের পর আর্জেন্টাইন তারকা নিজেই জানিয়েছিলেন, ফুটবলের কাছে তার আর চাওয়ার কিছু নেই। ফুটবলে সব জেতা মেসি যদিও ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে সেরার বিতর্ক এড়িয়েছেন; কিন্তু নতুন করে প্রশ্ন উঠেছে মেসি নাকি ডিয়েগো ম্যারাডোনা, কে সেরা।

একই প্রশ্নের জবাবে ডি মারিয়া বলেন, ‘ডিয়েগো হচ্ছে ডিয়েগো। তার প্রতি আমার বিনম্র শ্রদ্ধা। আমার সবচেয়ে কঠিন সময়ে তিনি আমার পাশে ছিলেন। তবে আমাদের প্রজন্মের জন্য ইতিহাসের সেরা মেসিই। ডিয়েগো ফাইনালে থাকলে সেটা দারুণ ব্যাপার হতো। মেসির হাতে বিশ্বকাপ দেখে সে উচ্ছ্বাসে ফেটে পড়ত।’

সর্বশেষ খবর