Homeখেলামেসির হাতে নিউয়েলসের জার্সি কেন?

মেসির হাতে নিউয়েলসের জার্সি কেন?

আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে বর্তমানে আর্জেন্টিনায়ই আছেন লিওনেল মেসি। প্রথম প্রীতি ম্যাচে পানামাকে হারিয়েছে আর্জেন্টিনা। গোল করেছেন মেসি। এরপর গত শনিবার (২৫ মার্চ) একটি ছবি ভাইরাল হয়, যেখানে মেসি তার শৈশবের ক্লাব নিউয়েলস ওল্ড বয়েজের জার্সি হাতে দাঁড়িয়ে আছেন। তবে কেন মেসি তার শৈশবের ক্লাবের জার্সি হাতে দাঁড়িয়ে আছেন–এমন প্রশ্ন উঠেছে সবার মাঝে।

পানামার বিপক্ষে জয়ের পরদিনই মেসি তার শৈশবের ক্লাব নিউয়েলস ওল্ড বয়েজের আমন্ত্রণে সেখানে যান। তবে ক্লাবের সঙ্গে চুক্তির জন্য নয়; বরং ক্লাবের পক্ষ থেকে মেসিকে ১০ নম্বরের একটি জার্সি উপহার দেয়া হয়।

মেসিকে এই জার্সি হাতে তুলে দিয়েছেন ২০১৪ বিশ্বকাপে তার সতীর্থ ম্যাক্সি রদ্রিগেজ। মেসির জন্মের পর তার প্রথম ক্লাব ছিল এই নিউয়েলস ওল্ড বয়েজ। মাত্র ছয় বছর বয়সে এই ক্লাবে যোগ দিয়েছিলেন মেসি। এরপর প্রায় ছয় বছর ক্লাবটিতে খেলেছেন খুদে মেসি। এরপর ২০০০ সালে যোগ দেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনায়।

এরপরের কাহিনি সবার জানা। বার্সেলোনায় একে একে সব রেকর্ড নিজের করে নিয়েছেন মেসি। গড়েছেন নানান বিশ্বরেকর্ডও। জিতেছেন ব্যালন ডি’অর, চ্যাম্পিয়ন্স লিগ, লিগ শিরোপার মতো সম্ভাব্যসব ট্রফি। সবকিছু জেতার পর ২০২১ সালে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দেন তিনি।

এদিকে আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘ক্লারিন’ জানিয়েছে, অন্য ক্লাবও মেসিকে এর আগে ১০ নম্বর জার্সি উপহার দিয়েছে। আর্জেন্টিনার অন্যতম বড় ক্লাব রিভার প্লেটের সভাপতি পাবলো ব্রিটো ও সাবেক কোচ মার্সেলো গ্যালার্দো মেসির হাতে জার্সি তুলে দেয়ার সময় উপস্থিত ছিলেন।

এদিকে মেসিকে নিয়ে চলছে নানান গুঞ্জন। পিএসজির সঙ্গে এখনও নতুন চুক্তি করেননি মেসি। চলতি মৌসুমের শেষেই ফরাসি ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে তার।  গুজন শোনা যাচ্ছে, এরপর বার্সেলোনা, ইন্টার মিয়ামি কিংবা এই নিউয়েলস ওল্ড বয়েজের জার্সিও গায়ে জড়াতে পারেন মেসি।

সর্বশেষ খবর