Homeখেলামেসির হাতে ব্যালন ডি’অর দেখছেন লেভানদোভস্কি

মেসির হাতে ব্যালন ডি’অর দেখছেন লেভানদোভস্কি

লিওনেল মেসির সাবেক ক্লাব বার্সেলোনার হয়ে খেলছেন রবার্ট লেভানদোভস্কি। বরাবরই মেসির প্রশংসায় পঞ্চমুখ এই পোলিশ স্ট্রাইকারের মতে, মেসি নিজের অষ্টম ব্যালন ডি’অর জেতার পথে অনেকটাই এগিয়ে গেছেন।

তিন যুগ পর আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পেছনে তার অবদান সবচেয়ে বেশি, সেইসঙ্গে নিজের ক্যারিয়ারের একমাত্র আক্ষেপও ঘুচিয়েছেন মেসি। আর তাই ২০২৩ ব্যালন ডি’অর জেতার দৌড়ে আর্জেন্টাইন জাদুকর সবার ওপরে আছেন বলে মনে করছেন লেভানদোভস্কি।

বার্সেলোনার ওয়েবসাইটে দেয়া এক সাক্ষাৎকারে লেভানদোভস্কি বলেন, একই ক্লাবে অনেক খেলোয়াড় থাকতে পারে যারা লিগ শিরোপা জয়ে ভূমিকা রাখে। কিন্তু বিশ্বকাপ জয়ের পেছনে সাধারণত একজন খেলোয়াড়েরই মূল অবদান থাকে। এবার সেটা মেসি আবারও প্রমাণ করেছেন। ব্যালন ডি’অর জয়ে তিনি সবদিক থেকেই এগিয়ে রয়েছেন। ক্যারিয়ারে প্রথম বিশ্বকাপ জয়ে তার অবদানই ছিল সর্বাগ্রে।

শিরোপা জেতার পাশাপাশি টুর্নামেন্ট সেরা হয়ে গোল্ডেন বলও জিতেছেন মেসি। এমবাপ্পের পর দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি। ক্লাব ফুটবলেও দারুণ ছন্দে আছেন মেসি। পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে উঠেছেন। জাতীয় দল ও ক্লাব সবখানে দুর্দান্ত সময় কাটছে মেসির। 

ক্যারিয়ারে এখন পর্যন্ত সাতটি ব্যালন ডি’অর জিতেছেন মেসি। বিশ্বকাপের বছরে সাধারণত এ ট্রফি জেতার ওপরই ব্যালন ডি’অরের ভাগ্য নির্ভর করে। সে হিসেবে নিজের অষ্টম ব্যালন ডি’অর জেতার দৌড়ে মেসিই এখন হট ফেবারিট। 

এদিকে,  যে কোনো স্ট্রাইকারের স্বপ্ন মেসির সঙ্গে খেলার বলেও মনে করেন লেভা। তিনি বলেন, এ মুহূর্তে সে প্লেমেকার হিসেবেই বেশি অবদান রাখছে। এজন্য হয়তো সে গোল বেশি পাচ্ছে না। সতীর্থদের বেশি পাস দিচ্ছে, তাদের নিয়ে গোল করাচ্ছে ঠিকই, আবার নিজেও গোল করছে। তার সঙ্গে খেলার স্বপ্ন যে কোনো স্ট্রাইকারেরই থাকবে।’

সর্বশেষ খবর