Homeআন্তর্জাতিকমেসি-এমবাপ্পের সম্পর্ক নিয়ে মুখ খুললেন পিএসজি কোচ

মেসি-এমবাপ্পের সম্পর্ক নিয়ে মুখ খুললেন পিএসজি কোচ

পিএসজির দুই সুপারস্টার মুখোমুখি হয়েছিলেন বিশ্বকাপ ফাইনালের মঞ্চে। লুসাইলের ফুটবল শো রাঙিয়েছেন দুজনই। তবে শেষ পর্যন্ত ট্রফি উঁচিয়ে ধরেছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন তারকার স্বপ্নজয়ের রাতে বৃথা গেছে ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পের হ্যাটট্রিক।

অন্যদিকে, বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টাইন ড্রেসিংরুমে এমবাপ্পেকে ব্যঙ্গ করে গান, দেশে ফেরার পর জয়োৎসবে এমবাপ্পের ব্যঙ্গাত্মক পুতুল ব্যবহার করা নিয়ে অনেক জলঘোলা হয়েছে। আর তাই অনেকেরই সংশয় ছিল, কাতারের ফুটবলীয় দ্বৈরথের প্রভাব পড়বে মেসি-এমবাপ্পের সম্পর্কে। ফের আলোচনায় আসে পিএসজিতে তাদের সম্পর্কের টানাপড়েনের গুঞ্জনও।

যদিও দুই তারকার মনোমালিন্যের বিষয়টি উড়িয়ে দিয়েছেন কোচ ক্রিস্টোফ গ্যালতিয়ের। বিশ্বকাপ ফাইনালের পর থেকে আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের আচরণ প্রসঙ্গে প্রশ্নের উত্তরে মেসি-এমবাপ্পের সম্পর্কের কথা টেনে আনেন পিএসজি কোচ।

পিএসজি কোচ বলেন, আর্জেন্টিনায় এমবাপ্পেকে নিয়ে কী ঘটেছে, আমি জানি না। জানতেও চাই না। কিন্তু ব্যক্তিগতভাবে মেসি কি এমবাপ্পেকে অসম্মান করেছে? অবশ্যই না। ফাইনালের পর মেসি এমবাপ্পের সঙ্গে হাত মিলিয়েছে, তাকে জড়িয়ে ধরে সান্ত্বনা দিয়েছে। এমবাপ্পেও মেসি বিশ্বকাপ জেতার পর অভিনন্দন জানিয়েছে। তার ও কোচ স্ক্যালোনির সঙ্গে হাত মিলিয়েছে। দুজনই আচরণে উদাহরণ গড়েছে। এটাই আসল। তাই সম্পর্ক খারাপ হওয়ার কোনো কারণই নেই।

এমবাপ্পেকে নিয়ে মার্টিনেজের বিতর্কিত কর্মকাণ্ড নিয়ে গ্যালতিয়ের বলেন, আর্জেন্টিনার গোলরক্ষক যে আচরণ করেছে, সেটা তার ব্যাপার। এটা নিয়ে আমি কোনো মন্তব্য করব না। আমার কাছে দেখার বিষয় হলো- কিলিয়ান আর লিওর সম্পর্ক কেমন! বিশ্বকাপ ফাইনালে হার খুবই হতাশাজনক। সেও (এমবাপ্পে) স্বাভাবিকভাবেই হতাশ ছিল।

স্বপ্নীল ট্রফি জয়ের ঘোর এখনও কাটেনি মেসির। সোনালি ট্রফি নিয়ে বড়দিন আর থার্টি ফার্স্ট নাইটটা পরিবার-বন্ধুদের সঙ্গেই কাটাচ্ছেন লিও। নতুন বছরের শুরুটা আর্জেন্টিনায় কাটিয়ে ৩ জানুয়ারি পিএসজির অনুশীলনে ফিরতে পারেন এলএমটেন।

তবে, দোহায় ফাইনালে হারের পর ক্লাবে ফিরতে সময় নেননি এমবাপ্পে। দেরি করেননি নেইমারও। ইনজুরি থেকে ফিরে ব্রাজিলিয়ানদের হেক্সা জয়ের স্বপ্ন দেখালেও কোয়ার্টারেই থামতে হয়েছে। তার সম্পর্কে পিএসজি কোচ বলেন,  ব্রাজিল বাদ পড়লেও, সে দারুণ একটা গোল করেছে। এরপর ১২ দিন বিশ্রাম পেয়েছে। ব্রাজিলে থাকা অবস্থায় মেডিকেল টিম তার গোড়ালির অবস্থা পর্যবেক্ষণ করেছে। এখানে ফিরেও সে কাজ করেছে। এখন সে ফিট আছে। খেলার জন্য মানসিকভাবেও পুরোপুরি প্রস্তুত।

সর্বশেষ খবর