Homeখেলামেসি ও নেইমার ছাড়া নিষ্প্রাণ এমবাপ্পে

মেসি ও নেইমার ছাড়া নিষ্প্রাণ এমবাপ্পে

পিএসজিতে নেইমারকে নিয়ে অস্বস্তির কথা জানিয়েছেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। বিশ্বকাপের পরে ক্লাবটির প্রথম ম্যাচে নেইমারকেই নিয়ে খেলতে হয়েছে তাকে। সেদিন জয় পেলেও নেইমারের অনুপস্থিতিতে রোববার (১ জানুয়ারি) লঁসের বিপক্ষে হেরে যায় পিএসজি। এদিকে, দুই ম্যাচেই ছিলেন না আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

লিগ ওয়ানের বছরের প্রথম ম্যাচে লঁসের বিপক্ষে নেইমার ও মেসিকে ছাড়া মাঠে নামে পিএসজি। তবে দুই মহাতারকাকে ছাড়া এমবাপ্পে পারেননি কিছুই করতে। ৩-১ গোলে হেরে মাঠ ছাড়তে হয়েছে ফরাসি এই তারকার ক্লাবকে। তাতে এই আসরের ১৭ ম্যাচের মধ্যে প্রথম হার দেখতে হলো পিএসজিকে।

ম্যাচটিতে খেলতে পারেননি স্ত্রাসবুর্গের বিপক্ষে নেমে লাল কার্ড পাওয়া নেইমার। মেসি-নেইমারহীন ম্যাচে এমবাপ্পে ঝলক দেখার অপেক্ষায় ছিলেন ভক্তরা। তবে সে যাত্রায় হতাশ হয়েছেন তারা। জ্বলে উঠতে পারেননি মরক্কোন তারকা আশরাফ হাকিমিও। উল্টো দেখেছেন হলুদ কার্ড।

হতাশার ম্যাচে বলার মতো মাত্র তিনবার আক্রমণে যেতে পেরেছেন এমবাপ্পে। ১৬ মিনিটে হাকিমির পাসে গোলমুখে নেয়া এমবাপ্পের শট রুখে দেন লঁসের গোলরক্ষক ব্রাইস সাম্বা। ৬১ মিনিটেও প্রথম ঘটনার পুনরাবৃত্তি ঘটে। আর তার কয়েক মিনিট পরে পাবলো সারাবিয়ার দেয়া বলেও লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন এমবাপ্পে।

শেষ পর্যন্ত ৮ মিনিটে হুগো একিতিকের একমাত্র গোল নিয়েই মাঠ ছাড়তে হয়েছে পিএসজিকে। এদিকে প্রশ্ন উঠেছে, মেসি ও নেইমারকে ছাড়া কি নিষ্প্রাণ এমবাপ্পে? নিজেকে মেলে ধরতে পারলেন না কেন লঁসের বিপক্ষে? গত বছর সবচেয়ে বেশি গোল দেয়া ফুটবলার ছিলেন এমবাপ্পে। ২০২২ সালের ক্যালেন্ডার ইয়ারে ৫৬ ম্যাচ খেলে এমবাপ্পে করেছেন ৫৬ গোল।  

এদিকে লিগে ১৭টি ম্যাচ খেলেছে পিএসজি। একমাত্র হার নিয়ে ক্লাবটির পয়েন্ট ৪৪। আর সমান ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে লঁস।

সর্বশেষ খবর