Homeখেলামেসি বার্সায় ফিরলে ল্যাপোর্তাকে লাথি মেরে তাড়ানো হবে: মেসির ভাই

মেসি বার্সায় ফিরলে ল্যাপোর্তাকে লাথি মেরে তাড়ানো হবে: মেসির ভাই

২০২১ সালে ফুটবল বিশ্ব থমকে যায় লিওনেল মেসির বার্সেলোনা ছাড়ার খবরে। দীর্ঘ ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে পিএসজিতে যোগ দেন আর্জেন্টাইন মহাতারকা। মেসি কাতালান ক্লাবটিতে থাকতে চাওয়ার পরও লা লিগার বেতন নীতির কারণে ক্লাব তাকে ছেড়ে দিতে বাধ্য হয়। তবে যেভাবে এই কিংবদন্তিকে ক্লাব ছাড়তে হয়েছে তা অনেক মেসিভক্তেরই ভালো লাগেনি।

লিওনেল মেসি বার্সেলোনার জার্সি গায়ে চাপানোর আগে বার্সেলোনার লা লিগা শিরোপার সংখ্যা ছিল ১৬টি। কাতালানদের মূল দলে মেসির ১৭ বছরের ক্যারিয়ার শেষে ক্লাবটির লিগ শিরোপার সংখ্যা দাঁড়ায় ২৬টি। মেসি যোগ দেওয়ার আগে মাত্র একবার চ্যাম্পিয়ন্স লিগ জেতা বার্সেলোনা মেসি থাকাকালীন আরও চারটি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা অর্জন করে। সেই সোনার ডিমপাড়া হাঁসকে বলতে গেলে একরকম জোর করেই বিদায় করেছে লা লিগার দ্বিতীয় সফলতম ক্লাবটি।

মেসির সঙ্গে কাতালান ক্লাবটির আচরণ অনেকের মতো তার ভাই ম্যাথিয়াস মেসিরও ভালো লাগেনি। ক্লাবটির প্রসঙ্গে কথা বলতে গিয়েই বিস্ফোরক মন্তব্য করেছেন।

মেসির ভাই ম্যাথিয়াস এসব বলেছেন ভিডিও স্ট্রিমিং সাইট টুইচে তার ছেলে টমি ও অন্যদের সঙ্গে আড্ডা দেওয়ার সময়। সেখানেই কাতালান ক্লাবটির প্রসঙ্গ আসতেই অগ্নিশর্মা হয়ে পড়েন তিনি। যদিও ক্লাবটি বরাবরই দাবি করে আসে যে লা লিগার বেতননীতির কারণেই মেসিকে ধরে রাখা সম্ভব হয়নি, কিন্তু ম্যাথিয়াস মনে করেন ল্যাপোর্তা চাইলেই সম্ভব ছিল ক্লাবটির ইতিহাসের সেরা খেলোয়াড়কে ধরে রাখা।

২০২১ সালে বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয় বার্সেলোনার। ল্যাপোর্তার পূর্বসূরি হোসে মারিয়া বার্তেমিউয়ের সঙ্গে সম্পর্কটা খুব একটা ভালো যাচ্ছিল না মেসির। তাই তিনি আশা করেছিলেন, পরবর্তী সভাপতি নির্বাচনে ল্যাপোর্তা নির্বাচিত হলে নতুন করে চুক্তি নবায়ন সম্ভব হবে। ল্যাপোর্তাও তার নির্বাচনি অঙ্গীকার হিসেবে মেসির সঙ্গে নতুন চুক্তির কথা বলেছিলেন। কিন্তু নির্বাচিত হয়ে সে জায়গা থেকে সরে আসেন তিনি এবং অশ্রুসিক্ত চোখে ন্যু ক্যাম্প ছাড়তে হয় তাকে।

টমির টুইচ আইডি ‘লাবজাদা ১০’ এ মেসির বার্সায় ফেরার সম্ভাবনা নিয়ে কথা বলেছেন ম্যাথিয়াস। মেসির ভাই জানান, ল্যাপোর্তার একটি ভিডিওতে তিনি দেখেছেন যে বার্সেলোনা সভাপতি মেসিকে ক্লাবটিতে ফের ফিরিয়ে নিতে চান। এর পরিপ্রেক্ষিতে ম্যাথিয়াস বলেন, ‘আমরা বার্সেলোনায় আর ফিরছি না এবং যদি ফিরি, খুব ভালো রকমের একটা পরিচ্ছন্নতা অভিযান চালিয়েই ফিরব। এর মধ্যে ল্যাপোর্তাকে লাথি মেরে তাড়ানো হবে।’

অবশ্য পরবর্তীতে নিজের অবস্থানে অনড় থাকেননি ম্যাথিয়াস। পুরো ১৮০ ডিগ্রি ঘুরে বলেছেন বার্সেলোনা ও ক্লাবটির সমর্থকদের নিয়ে তার এমন মন্তব্য করা ঠিক হয়নি বলে জানিয়েছেন। এসব নাকি তিনি শুধুই মজার ছলে বলেছেন।

তিনি বলেন, ‘আমি যা বলেছি তার জন্য ক্ষমাপ্রার্থী। আমি আমার ছেলে ও তার বন্ধুদের সঙ্গে কৌতুক হিসেবেই এসব বলেছি। বার্সেলোনার মতো বড় ক্লাব নিয়ে এসব আমি কীভাবে বলতে পারি, যারা তাদের ইতিহাস ও সবকিছু দিয়ে আমার পরিবার ও লিওকে সমৃদ্ধ করেছে। আমাদের জন্য কাতালুনিয়া দ্বিতীয় বাড়ি। আমি দুঃখিত।

সর্বশেষ খবর