Homeখেলাম্যানসিটির হয়ে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড হলান্ডের

ম্যানসিটির হয়ে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড হলান্ডের

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির হয়ে এক মৌসুমে সর্বোচ্চ ২৭ গোলের রেকর্ড করেছেন আর্লিং হলান্ড। সিটি লিজেন্ড সার্জিও অ্যাগুয়েরোর করা ২৬ গোলের রেকর্ড বোর্নমাউথের বিপক্ষে ভাঙেন এই ফরোয়ার্ড।

এদিকে প্রিমিয়ার লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোল করার রেকর্ডের হাতছানির সামনে আছেন এই তারকা।

এই মৌসুমের শুরুতে নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ম্যানচেস্টার সিটিতে যোগ দেন আর্লিং হলান্ড। প্রিমিয়ার লিগে অভিষেকের পর থেকে রীতিমতো উড়ছেন এই তারকা।

নিজেদের শেষ ম্যাচে শনিবার (২৫ ফেব্রুয়ারি) বোর্নমাউ থেকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানসিটি। আর এই ম্যাচে সিটির হয়ে অনন্য এক রেকর্ড গড়েন হলান্ড। ইপিএলে এখনো ১৩ ম্যাচ বাকি, কিন্তু এরই মধ্যে সিটিজেনদের হয়ে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়লেন তিনি। এর আগে ২০১৪-১৫ মৌসুমে সর্বোচ্চ ২৬ গোল করে এই রেকর্ডের মালিক ছিলেন ম্যানচেস্টার সিটির হয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ গোল করা সার্জিও অ্যাগুয়েরো।

এই মৌসুমে প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ২৩টি ম্যাচ খেলেছেন হলান্ড। প্রতি ম্যাচে গড়ে ১.১৩টি গোল করেছেন এই ফরোয়ার্ড। অ্যাসিস্ট করেছেন ৪টি।

প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোল করার রেকর্ডের হাতছানির সামনে আছেন হলান্ড। এর আগে এক মৌসুমে প্রিমিয়ার লিগে সর্বোচ্চ ৩৪ গোল করে যৌথভাবে রেকর্ড গড়েছেন অ্যান্ডি কোল ও অ্যালান শিয়েরার। ১৯৯৩-৯৪ মৌসুম ও ১৯৯৪-৯৫ সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছিলেন এই দুই ফুটবলার।

প্রিমিয়ার লিগে এই মৌসুমে বাকি আছে মাত্র ১৩টি ম্যাচ। আর মাত্র ৭টি গোল করলেই প্রিমিয়ার লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলাদাতার রেকর্ডটিও নিজের করে নিবেন নরওয়ের এই ফুটবলার।

এই মৌসুমে সব রকমের প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ৩৩টি গোল করেছেন ২২ বছর বয়সী হলান্ড।

সর্বশেষ খবর