Homeখেলাযার পারফর্মেন্সে মুগ্ধ আনচেলত্তি, কে সেই তরুণ?

যার পারফর্মেন্সে মুগ্ধ আনচেলত্তি, কে সেই তরুণ?

লা লিগায় শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাতে ওসাসুনার বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। দুটির মধ্যে একটি গোল অ্যাসিস্ট করেছেন রিয়ালের ১৮ বছরের তরুণ ফুটবলার আলভারো রদ্রিগেস। সেই অ্যাসিস্টেই আনচেলত্তির মন জয় করে ফেলেছে আলভারো।

ইনজুরির কারণে ওসাসুনার বিপক্ষে ছিলেন না করিম বেনজেমা। তার জায়গায় স্ট্রাইকার পজিশনে খেলেছেন রদ্রিগো গোয়েজ। ম্যাচের ৮৮ মিনিটে সেই রদ্রিগোকে বসিয়ে আলভারো রদ্রিগেসকে নামান রিয়াল কোচ। নেমেই বাজিমাত করেন উরুগুয়ের এই তরুণ ফরোয়ার্ড।

মাঠে নেমেই প্রথমে ভিনিসিউসকে একটি দারুণ বল বানিয়ে দেন ১৮ বছর বয়সি সেই তরুণ, যা থেকে গোল করেন ভিনি। তবে সেই গোলটি অফসাইডে বাতিল হয়ে যায়। কিন্তু তার কিছুক্ষণ পরই আরেকটি গোলে সহায়তা করেন রদ্রিগেস। বক্সের বাইরে ওসাসুনার এক ডিফেন্ডারকে কাটিয়ে বাড়িয়ে দেন বল। সেটি জালে জড়িয়ে রিয়ালের জয় নিশ্চিত করেন মার্কো আসেন্সিও।

ম্যাচে মাত্র ৮ মিনিট খেলেই কোচের মন কাড়েন আলভারো রদ্রিগেস। ম্যাচ শেষে তাই তাকে নিয়ে আলাদাভাবে কথা বলেছেন রিয়াল বস। ম্যাচ শেষে আনচেলত্তি বলেন, ‘রদ্রিগেস অবশ্যই আমাদের হয়ে আরও ম্যাচ খেলবে। সে এমন একজন, যে দারুণ মানসম্পন্ন। আমাদের দলে সে আরও অবদান রাখতে পারে।’

এদিকে রিয়ালের হয়ে গতকাল অভিষেকের আগে তিনি খেলতেন রিয়ালের ‘বি’ দলে। যেই দলের কোচ রিয়াল মাদ্রিদের লিজেন্ড রাউল গনজালেস। আলভারো রদ্রিগেসকে যেন রিয়ালের মূল দলে আরও খেলার সুযোগ করেন দেন রাউল, তার জন্য আনচেলত্তি কথা বলবেন বলে জানিয়েছেন এই ইতালিয়ান।    

আনচেলত্তি বলেন, ‘তরুণ একজনের জন্য মূল দলে অভিষেকে কাজটা কখনোই সহজ নয়। কিন্তু সে দুটি গোলে সহায়তা করেছে, যদিও একটি বাতিল হয়ে গেছে। ১০ মিনিটেই সে ব্যবধান গড়ে দিয়েছে। আমি নিশ্চিত, মৌসুমের পরের সময়টায় সে আমাদের কাজে লাগবে। রাউলের সঙ্গে আলোচনা করে দেখতে হবে, আলভারো আরও বেশি সময় আমাদের সঙ্গে থাকতে পারে কি না।’ 

রিয়ালের এই তরুণ ফুটবলার তার ক্যারিয়ার শুরু করেছিল স্প্যানিশ ক্লাব জিরোনার একাডেমিতে। তবে ২০২০ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেন এই উরুগুইয়ান। মা স্প্যানিশ ও বাবা উরুগুয়ের হওয়ায় দুই দলেই খেলার সুযোগ ছিল আলভারোর। স্পেনের অনূর্ধ্ব-১৮ দলে খেললেও জাতীয় দল হিসেবে উরুগুয়েকেই বেছে নিয়েছে এই তরুণ। 

সর্বশেষ খবর