Homeআন্তর্জাতিকযুক্তরাষ্ট্রের সব নাগরিকের প্রেসিডেন্ট হতে চান বাইডেন

যুক্তরাষ্ট্রের সব নাগরিকের প্রেসিডেন্ট হতে চান বাইডেন

কোনো নির্দিষ্ট অংশের নয়, বরং যুক্তরাষ্ট্রের সব নাগরিকের প্রেসিডেন্ট হতে চান জো বাইডেন। মার্কিন সংবাদমাধ্যম এবিসি নিউজ জানায়, শনিবার (১১ ফেব্রুয়ারি) অঙ্গরাজ্যগুলোর গভর্নরদের সম্মানে আয়োজিত এক অনুষ্ঠানে অংশ নিয়ে বাইডেন এ কথা বলেন। এ সময় তিনি সবাইকে এক হয়ে কাজ করারও আহ্বান জানান।

শনিবার দেশটির বিভিন্ন অঙ্গরাজ্যের গভর্নরদের সম্মানে হোয়াইট হাউজে একটি নৈশভোজের আয়োজন করা হয়। এক বিবৃতিতে জানানো হয়, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেন এই আয়োজন করেন। এতে গভর্নরদের পাশাপাশি ছিলেন তাদের সঙ্গীরাও।

পরে, সবাইকে হোয়াইট হাউজে স্বাগত জানিয়ে বক্তব্য দেন জো বাইডেন। বলেন, তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট, কোনো একটি নির্দিষ্ট দলের নয়। দায়িত্ব পালনের সময় সবার জন্য কাজ করছেন তিনি। আর তাই দেশের উন্নয়নে সবাইকে এক হয়ে কাজ করারও আহ্বান জানান।

বাইডেন বলেন, ‘শুধুমাত্র ব্লু  বা রেড স্টেট নয়, আমি সবার প্রেসিডেন্ট হতে চাই। সবাই মিলে যখন কাজ করবো, তখন যেকোনো সংকট আমরা দ্রুত মোকাবিলা করতে পারবো।’

এ সময় যুক্তরাষ্ট্রকে আগামী ১০ বছরের মধ্যে অর্থনৈতিকভাবে সেরা অবস্থানে নিয়ে যাওয়ার কথা বলেন তিনি। আর তাই তিনি বিশ্ব অথর্নীতিতে মার্কিন আধিপত্য ধরে রাখতে রিপাবলিকানদের সহযোগিতা চান।

বাইডেন বলেন, ‘আপনারা যেমন বিশ্বে আধিপত্য ধরে রাখতে চান, ঠিক আমিও চাই, যুক্তরাষ্ট্রই বিশ্বকে নেতৃত্ব দেবে। আমি কোনো জোকস বলছি না। চলুন আবারো অর্থনৈতিকভাবে বিশ্বকে নেতৃত্ব দেই।’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস ও প্রেসিডেন্টের উপদেষ্টারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর