Homeআন্তর্জাতিকযুক্তরাষ্ট্রে চলছে বর্ষবরণের মহড়া

যুক্তরাষ্ট্রে চলছে বর্ষবরণের মহড়া

বর্ণিল আয়োজনে খ্রিষ্টীয় নববর্ষ ২০২৩ কে স্বাগত জানাতে ব্যাপক প্রস্তুতি চলছে যুক্তরাষ্ট্রে। নতুন বছরকে বরণ করে নেয়ার উৎসবের মহড়ায় ব্যস্ত মার্কিন নাগরিকরা। নিউইয়র্কের টাইমস স্কয়ারে সুসজ্জিত বলড্রপের মাধ্যমে বর্ষবরণ উৎসবের সূচনা অনুশীলনে অংশ নেন কয়েকশ মানুষ। খবর রয়টার্সের।

সংবাদমাধ্যমের খবরে জানা যায়, যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। খ্রিষ্টীয় নববর্ষ ২০২৩ কে স্বাগত জানাতে সাজসাজ রব যুক্তরাষ্ট্রে। শুক্রবার (৩০ ডিসেম্বর) নিউইয়র্কের টাইমস স্কয়ারে সুসজ্জিত বল ফেলে বর্ষবরণ উৎসবের সূচনা অনুশীলনে অংশ নেন কয়েকশ মানুষ।

এ সময় চোখ ধাঁধানো বর্ণিল আতশবাজি ও জমকালো আয়োজনে নতুন বছরকে স্বাগত জানানোর প্রত্যাশা ব্যক্ত করেন আগতরা। হরেক রঙের আলোকসজ্জা প্রদর্শনের মাধ্যমে খ্রিষ্টীয় নববর্ষ উদযাপন আগের বারের আয়োজনকে ছাড়িয়ে যাবে বলে আশা মার্কিন নাগরিকদের।

এক মার্কিন বলেন, ৩১ ডিসেম্বর রাতে ঘড়ির কাঁটায় ১২টা বাজার সঙ্গে সঙ্গে টাইমস স্কয়ারে বল ড্রপের মাধ্যমে নতুন বছর বরণের অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

১৯০৪ সাল থেকে টাইমস স্কয়ারে বর্ষবিদায় ও নতুন বর্ষবরণের অনুষ্ঠান হয়ে আসছে। এর তিন বছর পর প্রথমবারের মতো বিশ্ববিখ্যাত বলটি নামানো হয়েছিল। তখন থেকেই এটি নববর্ষে বাজছে। শুক্রবার সকালে বলটি বড় মুহূর্তের প্রস্তুত কিনা তা নিশ্চিত হতে পরীক্ষা করা হয়েছে।

প্রতিবছর এসব অনুষ্ঠানে অর্ধলাখ দর্শনার্থী উপস্থিত থাকলেও করোনার কারণে গত ২ বছর যোগ দেন ১৫ হাজার মার্কিন।

সর্বশেষ খবর