Homeজেলাযৌতুক পেতে বউ পেটানো সেই পুলিশ কর্মকর্তা বরখাস্ত

যৌতুক পেতে বউ পেটানো সেই পুলিশ কর্মকর্তা বরখাস্ত

যৌতুকের জন্য শাহাজাদী আক্তার (৩৫) নামে এক নারী পুলিশ কর্মকর্তাকে নির্যাতনের অভিযোগে ঝিনাইদহের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ইন্সপেক্টর কামরুজ্জামানকে সাময়িক বরখাস্ত করেছে পুলিশ হেডকোয়ার্টার্স।

বিভাগীয় শৃঙ্খলা পরিপন্থী কার্য ও অসদাচরণ অপরাধে এডিশনাল ডিআইজি বেলাল উদ্দিন স্বাক্ষরিত এক স্মারকে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এ সময় তাকে রংপুর ডিআইজি অফিসে সংযুক্ত করা হয়েছে।

হাসপাতালে ভর্তি যশোর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জিআরও এসআই শাহজাদী আক্তার জানান, কামরুজ্জামানের সঙ্গে ২০০০ সালে তার বিয়ে হয়েছে। তাদের দাম্পত্য জীবনে দুটি ছেলে আছে। তারা স্কুল-কলেজে লেখাপড়া করে। কামরুজ্জামান প্রায়ই যৌতুকের জন্য তাকে শারীরিক ও মানুষিক নির্যাতন করে। যে কারণে তিনি কামরুজ্জামানের নামে যৌতুকের মামলা করেন। ছুটিতে বাড়ি আসার পর শুক্রবার রাতে কামরুজ্জামান মামলা তুলে নিতে এবং খুলনায় তার নামে থাকা একটি জমি লিখে দিতে চাপ দেন। প্রস্তাবে রাজি না হওয়ায় কামরুজ্জামান তাকে নির্যাতন করেন। বর্তমানে এসআই শাহজাদী যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে যশোর জেনারেল হাসপাতালের আরএমও ডা. আব্দুস সামাদ জানান, এসআই শাহাজাদীকে গুরুতর অবস্থায় আনা হয়েছে। তার শরীরে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। তিনি বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে আছেন। তিনি আশঙ্কামুক্ত নন।

অভিযুক্ত পুলিশ ইন্সপেক্টর কামরুজ্জামান বলেন, সামরিক বরখাস্তের চিঠি তিনি এখনো হাতে পাননি। তবে বিভাগীয় ব্যবস্থা কর্তৃপক্ষ নিতেই পারেন।

সর্বশেষ খবর