Homeখেলারদ্রিগোর গোলে কোপা দেল রে’র শেষ ষোলোয় রিয়াল

রদ্রিগোর গোলে কোপা দেল রে’র শেষ ষোলোয় রিয়াল

স্পেনের চতুর্থ স্তরের ক্লাব ক্যাসেরেনোকে ১-০ গোলে হারিয়ে কোপা দেল রে’র শীর্ষ ষোলোয় উঠল রিয়াল মাদ্রিদ। দলের হয়ে একমাত্র গোল করেছেন রদ্রিগো।

কোপা দেল রে’র ম্যাচে ৬৯ মিনিটে গোল করে পেলের ট্রেডমার্ক উদযাপনে মাতেন সান্তোসে বেড়ে ওঠা ব্রাজিলিয়ান ফুটবলার রদ্রিগো। আর আকাশে তাকিয়ে পেলের নামে উৎসর্গ করলেন গোল।

মঙ্গলবার (০৩ জানুয়ারি) ব্রাজিলের সাও পাওলোতে চিরনিদ্রায় শায়িত হন ফুটবলসম্রাট পেলে। অ্যাকুউমেনিকা মেমোরিয়াল নেক্রোপোল কবরস্থানের ১৪ তলা ভবনের নবম তলায় সমাহিত করা হয় ফুটবলের মহানায়ককে। রদ্রিগো সেখানে উপস্থিত হতে না পারলেও, কিংবদন্তিকে স্মরণ করেছেন স্পেন থেকে।

এর আগে কোপা দেল রে’র শীর্ষ ষোলোয় ওঠার লড়াইয়ে স্পেনের চতুর্থ বিভাগে খেলা দল ক্যাসেরেনোর মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ। এদিন প্রায় দ্বিতীয় সারির দল নিয়ে মাঠে নামে লস ব্লাঙ্কোসরা।

প্রতিপক্ষ দুর্বল হলেও ম্যাচে বেশ বেগ পেতে হয়েছে রিয়ালকে। এদিন হেসেখেলে ম্যাচ জেতা হয়নি স্প্যানিশ জায়ান্টদের। একের পর এক আক্রমণ করেও, প্রথমার্ধ্বে ভাঙতে পারেনি ক্যাসেরেনোর রক্ষণজাল। ফলে বিরতিতে যেতে হয় গোলশূন্য থেকেই।

দ্বিতীয়ার্ধ্বে ফিরে লিড নেয়ার আপ্রাণ চেষ্টা চালায় মাদ্রিদিস্তারা। অবশেষে ৬৯ মিনিটে প্রতিপক্ষ ডিফেন্ডারদের বোকা বানিয়ে জালে বল পাঠান রদ্রিগো। শেষপর্যন্ত তার এই গোলেই সান্ত্বনার জয় পায় কার্লো অ্যানচেলত্তির দল।

সর্বশেষ খবর