Homeজেলারাঙামাটিতে ছাত্রলীগ নেতার সন্ধান দাবিতে সড়ক অবরোধ

রাঙামাটিতে ছাত্রলীগ নেতার সন্ধান দাবিতে সড়ক অবরোধ

রাঙামাটির রাজস্থলী উপজেলা থেকে নিখোঁজ ছাত্রলীগ নেতা মোহাম্মদ সালাউদ্দিনের সন্ধানের দাবিতে উপজেলার তিন সড়কে অবরোধ কর্মসূচি পালন করছে বাঙালহালিয়া সচেতন নাগরিক কমিটি। কর্মসূচির অংশ হিসেবে আজ মঙ্গলবার সকাল থেকে আগামীকাল বুধবার সন্ধ্যা পর্যন্ত বাঙালহালিয়া-রাজস্থলী, রাঙামাটি-বান্দরবান ও বাঙালহালিয়া-চন্দ্রঘোনা সড়কে যান চলাচল বন্ধ থাকবে।

নিখোঁজ মোহাম্মদ সালাউদ্দিন উপজেলা ছাত্রলীগের আইনবিষয়ক সম্পাদক ও উপজেলার বাঙালহালিয়া ইউনিয়নের বাসিন্দা। ৪ ডিসেম্বর এক বন্ধুকে সঙ্গে নিয়ে মোহাম্মদ সালাউদ্দিন বাড়ি থেকে উপজেলা সদরের উদ্দেশে যান। উপজেলা সদরে পৌঁছার পর বন্ধু থেকে আলাদা হয়ে যান মোহাম্মদ সালাউদ্দিন। এর পর থেকে তাঁর কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। ঘটনার দুই দিন পর ৬ ডিসেম্বর মোহাম্মদ সালাউদ্দিনের পরিবারের পক্ষ থেকে রাজস্থলী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।

পুলিশ ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, ১৬ দিন পার হয়ে গেলেও মোহাম্মদ সালাউদ্দিনের কোনো সন্ধান না মেলায় বাঙালহালিয়া সচেতন নাগরিক কমিটি এই অবরোধ কর্মসূচির ডাক দিয়েছে। এতে আজ সকাল ছয়টা থেকে রাজস্থলী উপজেলার তিনটি সড়কে কোনো যানবাহন চলতে দেওয়া হচ্ছে না।

সকাল ১০টার দিকে বাঙালহালিয়া সচেতন নাগরিক কমিটির নেতা-কর্মীরা বিক্ষোভ করে। ওই বিক্ষোভ থেকে আজ বেলা তিনটার দিকে বাঙালহালিয়া বাজারে বিক্ষোভ মিছিলের ঘোষণা দেওয়া হয়েছে। যান চলাচল বন্ধ থাকায় শত শত যাত্রী চরম ভোগান্তিতে পড়েছেন। তবে অবরোধের ঘটনায় এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বাঙালহালিয়া নাগরিক কমিটির সভাপতি মো. এমদাদুল হক বলেন, মোহাম্মদ সালাউদ্দিনকে অপহরণ করা হয়েছে। থানায় জিডি করার পর দীর্ঘদিন পেরিয়ে গেলেও সালাউদ্দিনকে উদ্ধার করতে পারেনি প্রশাসন। সালাউদ্দিনের যদি কিছু হয়, তাহলে তিন পার্বত্য জেলা অচল করে দেওয়া হবে।
রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাকির হোসেন বলেন, অবরোধে এখনো কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এ বিষয়ে সতর্ক অবস্থানে আছে।

 

সর্বশেষ খবর