Homeখেলারামোসের অবসরে ব্যথিত পুরো ফুটবল দুনিয়া

রামোসের অবসরে ব্যথিত পুরো ফুটবল দুনিয়া

আন্তর্জাতিক ফুটবল থেকে সার্জিও রামোসের অবসরের ঘোষণায় ব্যথিত পুরো ফুটবল দুনিয়া। কিলিয়ান এমবাপ্পে ও আশরাফ হাকিমিসহ আরও বেশ কয়েকজন খেলোয়াড় তাকে নিয়ে আবেগঘন বার্তা দিয়েছেন। এই ডিফেন্ডারকে শ্রদ্ধা জানাতে কিংবদন্তি বলে সম্বোধন করেছেন স্প্যানিশ গোলরক্ষক ডেভিড ডি গেয়া।

কতটা আক্ষেপ আর চাপা অভিমান থাকলে এভাবে জাতীয় দল থেকে অবসর নেয়া যায়? দিনের পর দিন যোগ্যতার বিচারে উপক্ষিত হওয়ার যন্ত্রণাটা তীব্র। তাই উপেক্ষার কাছে মাথা নত না করে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন রামোস। নিজের অভিমানগুলো ভক্তদের সামনে তুলে ধরতে বেছে নিয়েছেন জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারকে।

দীর্ঘ সময় আন্তর্জাতিক ফুটবলে দাপিয়ে বেড়ালেও থেমে গেল সেই যাত্রা। রামোসের এমন অবসরের ঘোষণা পোড়াচ্ছে সতীর্থ ও ভক্ত-সমর্থকদের। স্পেন তারকার এমন ঘোষণার পর কেউ তাকে শ্রদ্ধা জানিয়েছেন, কেউ আবার প্রশংসায় ভাসিয়েছেন। ফ্রেঞ্চ ক্লাব পিএসজিতে নেইমার, এমবাপ্পের সঙ্গে মাঠ ভাগাভাগি করছেন দীর্ঘ সময় ধরে। দুজনেই রামোসের অবসর নিয়ে সরব।

নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে রামোসকে ‘গোট’ বলে অ্যাখ্যায়িত করেছেন এমবাপ্পে। বিদায়ের মুহূর্তে প্রিয় সতীর্থকে নিয়ে পোস্ট করেছন আশরাফ হাকিমি। ‘আপনার প্রতি শ্রদ্ধা’ লিখে তিনি নিজের অনুভূতি ব্যক্ত করেছেন। ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফাও রামোসের প্রতি শ্রদ্ধা জানিয়ে তার পোস্টটি রি-টুইট করেছে।

ফ্রান্সের কিংবদন্তি ফুটবলার জিনেদিন জিদান মুকুট-চিহ্ন ব্যবহার করে পোস্ট করেছেন। শ্রদ্ধা জানিয়েছেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগোরাও। লুকা মদ্রিচ, রাফায়েল ভারানেরা এই স্প্যানিশ তারকাকে কিংবদন্তি বলে অ্যাখ্যায়িত করেছেন। সতীর্থ ডেভিড ডি গেয়া লিখেছেন রামোসকে বর্ণনা করতে কোনো শব্দের প্রয়োজন হয় না, তিনি অনন্য।

সর্বশেষ খবর