Homeখেলারিয়ালের বিপক্ষে হারের দুঃস্মৃতি এখনও পোড়াচ্ছে ক্লপকে

রিয়ালের বিপক্ষে হারের দুঃস্মৃতি এখনও পোড়াচ্ছে ক্লপকে

ক্লাব শ্রেষ্ঠত্বের মঞ্চে রিয়াল মাদ্রিদের কাছে লিভারপুলের হারের ক্ষত এখনও শুকোয়নি। ঘুরেফিরে সেই দুঃখের স্মৃতিই যেন পোড়াচ্ছে কোচ ইয়ুর্গেন ক্লপকে। হাড্ডাহাড্ডি লড়াই করেও ক্লাব শ্রেষ্ঠত্বের ট্রফিটা নিজেদের করে নিতে না পারার যন্ত্রণাটা আর কখনো পেতে চান না ক্লপ।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) অ্যানফিল্ডে বাংলাদেশ সময় রাত ২টায় রাউন্ড অব সিক্সটিনের প্রথম লেগে রিয়ালের মোকাবিলায় মাঠে নামবে অল রেডরা।

চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুমে আবারও যখন লিভারপুল ও রিয়াল মাদ্রিদের মুখোমুখি অবস্থান, তখন ঘুরেফিরে আসছে গেলবারের সেই যন্ত্রণাদায়ক ফাইনালের কথা। প্যারিসের সেই ফাইনাল আবারও দেখাটা অল রেডদের জন্য বেদনাদায়ক। শুধু মাঠের খেলায় হারজিত নয়, ম্যাচের আগে ঘটেছে অনাকাঙ্ক্ষিত ঘটনাও। শেষ ষোলোর লড়াইয়ে রিয়ালের বিপক্ষে মাঠে নামার আগে এমনটাই জানালেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।

গণমাধ্যমকে তিনি বলেন, ‘রিয়াল মাদ্রিদের বিপক্ষে গেলবার যা ঘটেছিল তা ভোলার মতো নয়। তারা অনেক অভিজ্ঞ। তবে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ভালো খেলেও আমাদের হারতে হয়েছিল। সেই পরিস্থিতিতে আর কখনোই আমরা পড়তে চাই না। প্যারিসের সেই ম্যাচটি আমাদের জন্য যন্ত্রণাদায়ক ছিল। তবে চলতি মৌসুমে আমরা পরের ধাপে যেতে কঠোর পরিশ্রম করছি। রিয়ালের বিপক্ষে ম্যাচটা স্পেশাল হতে চলেছে।’

গেল মৌসুমের হারের ক্ষত ভুলে, ক্লাব শ্রেষ্ঠত্বের লড়াইয়ে এবার নিজেদের যোগ্যতার জানান দিতে মুখিয়ে আছে অল রেডরা।

সর্বশেষ খবর