Homeখেলারিয়ালের মুখের হাসি কেড়ে নিল বার্সেলোনা

রিয়ালের মুখের হাসি কেড়ে নিল বার্সেলোনা

উত্তেজনায় ভরপুর এল ক্লাসিকোয় এবার জয় পেল বার্সেলোনা। শেষ মুহূর্তের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালান ক্লাবটি। অন্যদিকে জয়ের খুব কাছে থেকেও আফসোস নিয়ে মাঠ ছেড়েছে লস ব্লাঙ্কোসরা।

রোববার (১৯ মার্চ) দিবাগত রাত ২টায় লা লিগার ম্যাচে মুখোমুখি হয় বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। ম্যাচটিতে ২-১ গোলের জয় পেয়েছে বার্সেলোনা। কাতালান ক্লাবটির হয়ে গোল করেন সার্জিও রবার্তো এবং ফ্রাঙ্ক কেসি। আর রিয়াল মাদ্রিদ যে গোলটি পেয়েছে, সেটি ছিল রোনাল্ড আরাজোর আত্মঘাতী গোল।

ম্যাচের মাত্র ৯ মিনিটেই এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। বাঁ প্রান্ত থেকে ব্রাজিলের তারকা উইঙ্গার ভিনিসিউসের আক্রমণে কিছুটা এলেমেলো হয়ে যায় বার্সার রক্ষণভাগ। ভিনির শট ক্লিয়ার করতে গিয়ে উল্টো ফেঁসে যান জাভি হার্নান্দেজের শিষ্যরা। ভিনিসিউসের সেই শট রোনাল্ড আরাজোর মাথায় লেগে বল ঢুকে পড়ে নিজেদের জালেই। ১-০ গোলে এগিয়ে যায় কার্লো আনচেলত্তির দল। 

তবে লিড নিয়ে রিয়ালকে সুখে থাকতে দেয়নি স্বাগতিক বার্সা। একের পর এক জলোচ্ছ্বাসের মতো আক্রমণ নিয়ে ধেয়ে পড়ে বার্সার অ্যাটাকিং ফিল্ড। কখনও আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন, কখনও রাফিনহা কিংবা রোনাল্ড আরাজোরা। কিন্তু গোল নামক সোনার হরিণের দেখা মিলছিল না। 

প্রথমার্ধের বিরতির আগ মুহূর্তে আসে বার্সার সোনালি সময়। সার্জিও রবার্তোর গোলে তারা ম্যাচে তখন ফেরে ১-১ সমতা। স্বস্তি পান বার্সা কোচ জাভি। বিরতি থেকে ফিরে একের পর এক আক্রমণ-পাল্টা আক্রমণে ক্লাসিকো রূপ নেয় ফুটবল শৈলীতে। ভক্তরা সে সময়ে বিস্ময়ে দেখেছেন তারকাদের ফুটবল জাদু।

তবুও চাপা আতঙ্ক বিরাজ করছিল সকলের মনে। মাঠের খেলোয়াড় থেকে শুরু করে ডাগ আউট শিবির এমনকি সমর্থকদের মধ্যেও ছড়িয়ে পড়েছিল সেই আতঙ্ক আর উত্তেজনা। শেষ পর্যন্ত কারা যাবে এগিয়ে? এমন প্রশ্নের উত্তর মেলে ৮১ মিনিটে।

কিন্তু উত্তর দিয়েও ফেল করতে হয়েছে ব্লাঙ্কোসদের। আক্রমণ ভাগের ডান প্রান্তের খেলোয়াড় মার্কো অ্যাসেনসিওর গোলে সে সময়ে ২-১ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। তবে অফসাইডের কারণে ভিডিও সহকারী রেফারি (ভিএআর) গোলটি বাতিল করে দেয়। তাতে শেষ মুহূর্তে জয়ের হাসি মলিন হয়ে আসে আনচেলত্তির শিষ্যদের।

উল্টো জয়ের রথ ছুটিয়ে চলে স্বাগতিকরা। যোগ করা সময়ে ফ্রাঙ্ক কেসির গোলে এগিয়ে যায় বার্সেলোনা। শেষ পর্যন্ত ওই ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা। 

এ জয়ের কারণে শিরোপার লড়াই প্রায় শেষ বলা চলে। কারণ বার্সা এরই মধ্যে রিয়াল থেকে ১২ পয়েন্ট এগিয়ে গেল। বাকি ম্যাচগুলো থেকে ১২ পয়েন্ট ব্যবধান কমিয়ে কাতালানদের ছাড়িয়ে যাওয়া ব্লাঙ্কোসদের জন্য প্রায় অসম্ভব। সেজন্য জাভির শিষ্যরা নিশ্চিত মনে বাকি পথ পাড়ি দিতে পারবেন।  

সর্বশেষ খবর