Homeখেলারিয়ালের শিরোপার সম্ভাবনা শেষ, স্বীকার করলেন কর্তোয়া

রিয়ালের শিরোপার সম্ভাবনা শেষ, স্বীকার করলেন কর্তোয়া

লা লিগায় এবারের শিরোপার নিষ্পত্তির জন্য বেশ গুরুত্বপূর্ণ ছিল রোববারের (১৯ মার্চ) এল ক্লাসিকোর ম্যাচটি। তবে বার্সেলোনার কাছে কেসির শেষ মুহূর্তের গোলে ২-১ এ হেরে যায় রিয়াল মাদ্রিদ। এই ম্যাচ হেরে শিরোপার দৌড় থেকে ছিঁটকে গেছে রিয়াল- এমনটা স্বীকার করলেন দলটির গোলরক্ষক থিবো কর্তোয়া।

শিরোপা ধরে রাখার মিশনে ব্যর্থ রিয়াল মাদ্রিদ। বর্তমান চ্যাম্পিয়নদের কাছে শেষ সুযোগ ছিল রোববারের এল ক্লাসিকো জিতে দৌড়ে টিকে থাকা। তবে সে ম্যাচটি হেরে শিরোপা ধরে রাখার মিশন থেকে ছিঁটকে গেল মাদ্রিদ।

প্রথমে আরাউজোর আত্মঘাতী গোলে এগিয়ে যায় রিয়াল। এরপর সার্জি রবার্তো ম্যাচে সমতা ফেরান। আর ম্যাচ শেষের কিছুক্ষণ আগে ফ্রাঙ্ক কেসি গোল করে রিয়ালের মন ভেঙে দিলে জয় তুলে নেয় জাভির দল।

ম্যাচ শেষে রিয়াল গোলরক্ষক সংবাদমাধ্যমকে জানালেন, শিরোপার দৌড় থেকে ছিঁটকে গেছেন তারা। থিবো কর্তোয়া বলেন, ‘হ্যাঁ (আমরা শিরোপা দৌড় থেকে ছিঁটকে গেছি)। আমাদের এ ক্ষেত্রে সৎভাবেই জবাব দিতে হবে। শেষ পর্যন্ত লড়াই করতে চেয়েছি। এখন দেখা গেল পার্থক্যটা চার ম্যাচের। তাদের চার ম্যাচ হারতে হবে। আমাদের জিততে হবে সবগুলো। আমার কাছে এটা অসম্ভব মনে হচ্ছে। এটা কঠিন।’

এদিকে ২০১৯ সালের পর আবারও লিগ শিরোপা ঘরে তুলতে যাচ্ছে বার্সেলোনা। শেষবার যখন লিগ শিরোপা জিতেছিল বার্সা, তখন দলে ছিলেন লিওনেল মেসি। এবার মেসির ক্লাব ছাড়ার পর লিগ শিরোপা জয়ের অনেক কাছে কাতালান ক্লাবটি। লিগে ২৬ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা। আর সমান ম্যাচ খেলে ১২ পয়েন্ট পিছিয়ে আছে রিয়াল মাদ্রিদ। 

সর্বশেষ খবর