Homeখেলালেভানদোভস্কির জোড়া গোলে বড় জয় বার্সার

লেভানদোভস্কির জোড়া গোলে বড় জয় বার্সার

চ্যাম্পিয়ন লিগে না পারলেও লা লিগায় রীতিমতো উড়ছে বার্সেলোনা। আন্তর্জাতিক বিরতির আগে যেভাবে উড়ছিল, বিরতি থেকে ফিরে যেন আরও ক্ষুরধার জাভির সেনাদল। লিগের তলানির দল এলচে তাতে নিজেদের মাঠেই উড়ে গেল।

শনিবার (১ এপ্রিল) লা লিগার খেলায় পয়েন্ট তালিকার একদম তলানিতে থাকা এলচের মাঠে ৪-০ গোলের বড় জয় পেয়েছে শীর্ষ দল বার্সেলোনা। জোড়া গোল করেছেন রবার্ট লেভানদোভস্কি। বাকি গোল দুটি করেন আনসু ফাতি ও ফেরান তোরেস।

পয়েন্ট তালিকার শীর্ষ দল বার্সেলোনার বিপক্ষে যে তলানির দল এলচে উড়ে যাবে সেটা অনুমিতই ছিল। তবে প্রথমার্ধে কাতালান জায়ান্টদের বেশ সামলিয়েছে এলচে। এর মধ্যেই ২০ মিনিটে এগিয়ে যায় বার্সা।

কর্নার থেকে আসা বল জটলার মধ্যে ক্লিয়ার করার চেষ্টা করেও ব্যর্থ হয় এলচের রক্ষণভাগ। রোনাল্ড আরাউহোর পাস থেকে চিপ করে গোল করেন লেভানদোভস্কি। প্রথমার্ধে আর কোনো গোল করতে ব্যর্থ হয় জাভির দল।

দ্বিতীয়ার্ধে আরও ক্ষুরধার বার্সা। ৫৬ মিনিটে ফেরান তোরেসের পাস থেকে গোল করেন আনসু ফাতি। গতবছর অক্টোবরের পর এটি তার প্রথম গোল। এর ১০ মিনিট পর দলের তৃতীয় ও ব্যক্তিগত দ্বিতীয় গোলটি করেন লেভানদোভস্কি। গতবারের গোল্ডেন বল জয়ী মিডফিল্ডার গাভির পাস থেকে গোলটি করেন তিনি। চলতি আসরে এটি তার ১৭তম গোল।

৭০ মিনিটে ব্যবধান আরও বাড়ান ফেরান তোরেস। নিজেদের অর্ধ থেকে লেভানদোভস্কির বাড়ানো বল ধরে ডি বক্সে ঢুকে পোস্ট ঘেঁষে ঠিকানা খুঁজে নেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

৮৩ মিনিটে হ্যাটট্রিকের দেখাও পেয়ে গিয়েছিলেন লেভা। তবে আক্রমণের শুরুতে প্রতিপক্ষের একজনকে ফাউল করায় রেফারি তার সেই গোলটি বাতিল করে দেন।

এদিনও জাল অক্ষত রাখেন বার্সেলোনার গোলরক্ষক মার্ক টার আন্দ্রে স্টেগান। লিগের ২৭ ম্যাচের মধ্যে ২০ ম্যাচেই গোলপোস্ট অক্ষত রাখলেন তিনি।

এই জয়ে ২৭ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও পোক্ত করল বার্সেলোনা। এক ম্যাচ বেশি খেলে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে ১৫ পয়েন্ট এগিয়ে গেল কাতালান জায়ান্টরা।

সর্বশেষ খবর