Homeবিনোদনশাহরুখ খানকে পুড়িয়ে মারার হুমকি

শাহরুখ খানকে পুড়িয়ে মারার হুমকি

বলিউড বাদশাহ শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমাটি মুক্তির অপেক্ষায় আছে। মুক্তি প্রতীক্ষিত এ সিনেমাটি ঘিরে ভারতের একটি প্রদেশে বিক্ষোভ শুরু হয়েছে। যেখানে অভিনেতাকে সামনে পেলে পুড়িয়ে মারার হুমকি দিলেন অযোধ্যার এক সাধু।

তিনি বলেন, ‘আমি শাহরুখ খানকে খুঁজছি। যেদিন পাব, সেদিনই ওই জিহাদিকে জীবন্ত পুড়িয়ে দেব।’

 কয়েকদিন দিন ধরেই অযোধ্যা শহরে এ সিনেমার বিরুদ্ধে প্রতিবাদ করছেন শহরের গুটিকয়েক সাধু। যেখানে অভিনেতা শাহরুখ খানকে হত্যার হুমকি দেয়া হয়েছে। বিক্ষোভের মধ্যে শাহরুখ খানের পোস্টার পুড়িয়ে ফেলা হয়। পরমহংস আচার্য নামের এক সাধু শাহরুখের ছবি পোড়ানোর সঙ্গে সঙ্গে এক ভিডিও বার্তাও দিয়েছেন। সাধুর ওই ভিডিওটি এখন সামাজিকযোগাযোগ মাধ্যমে ভাইরাল।

ভিডিওতে পরমহংস সাধু বলেন, ‘আমরা এই সিনেমার প্রতিরোধ করব। আমরা আজ শাহরুখ খানের ছবি ও তার ছবির পোস্টার পোড়ালাম, আর যদি তাকে আমরা সামনে পাই তাহলে তাকেও এভাবে আমরা পুড়িয়ে মারব।’ 

তিনি আরও বলেন, ‘আমাদের (অযোধ্যার সাধু) আগে যদি কোনো হিন্দু শাহরুখ খানকে পুড়িয়ে ফেলে, আমি নিজেই তার মামলা লড়ব এবং তার পরিবারকে আর্থিকভাবে সাহায্য করব।’ 
শুধু গেরুয়া শিবির নয়, বেশ কয়েকটি দক্ষিণপন্থি রাজনৈতিক দল, এমনকি, কংগ্রেসেরও একাংশ ‘পাঠান’ নিষিদ্ধ করার দাবিতে সোচ্চার। বেশ কিছু মুসলিম সংগঠনও একই সুরে গলা মিলিয়েছে। 

এর আগে সিনেমাটির গান  ‘বেশরম রং’ প্রকাশের পর অভিনেত্রী দীপিকাকে নিয়ে আপত্তি তোলে কয়েকটি ধর্মীয় সংগঠন। সিনেমাটি বয়কটেরও ডাক দেয় সংগঠনগুলো। 

যশরাজ ফিল্মস প্রযোজিত ‘পাঠান’ সিনেমার পরিচালক সিদ্ধার্থ আনন্দ। ২০২৩ সালের ২৫ জানুয়ারি হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি পাচ্ছে সিনেমাটি।

সর্বশেষ খবর