Homeবিনোদনশিল্পীকে সব সময় সম্মান দিতে হবে: যোগী আদিত্যনাথ

শিল্পীকে সব সময় সম্মান দিতে হবে: যোগী আদিত্যনাথ

‘পাঠান’ ছবিতে কাঁচি চালাতে হয়েছিল সেন্সর বোর্ডকে। তবে সব থেকে বেশি উত্তরপ্রদেশে এ ছবি নিয়ে শোরগোল হয়েছিল। কিছুদিন আগে বলিউড তারকারা এক জায়গায় হয়ে বৈঠকে বসেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে।

এবার ‘পাঠান’ ছবি ‘বেশরম রং’ থেকে ‘বলিউড বয়কট’ এর মতো বিষয়গুলি নিয়ে মুখ খুললেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সম্প্রতি এক সাক্ষাৎকারে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, ‘সিনেমা তৈরির সময় পরিচালকদের সচেতন থাকা উচিত।’ আসলে ‘বেশরম রং’গানে  দীপিকার গেরুয়া বিকিনি নিয়ে তুমুল সমালোচনা হয়েছিল। যদিও এই প্রসঙ্গে সরাসরি কিছু বললেনি যোগী আদিত্যনাথ। তবে বলিউডে বয়কট প্রসঙ্গে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, ‘শিল্পীকে সব সময় সম্মান দেওয়া উচিত। তবে ছবি তৈরির ক্ষেত্রে প্রযোজক পরিচালকদেরও সাবধানী হওয়া দরকার। এমন কোনও ছবি বা দৃশ্য ব্যবহার করা উচিত নয়, যা সাধারণ মানুষের ভাবাবেগে আঘাত করে।’ 

চলতি মাসে উত্তর প্রদেশে ইনভেস্টর সামিট রয়েছে। এখানে একাধিক বলিউড অভিনেতা এবং ব্যক্তিত্ব আমন্ত্রিত। উত্তরপ্রদেশের ছবির শ্যুটিংয়ের ক্ষেত্রে বেশ কিছু নয়া নির্দেশিকা আনতে চলেছে যোগী সরকার।  ‘পাঠান’ ছবিতে অভিনয় করেছেন শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম। গত ২৫ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এই ছবি। এরপরই বক্স অফিসে একের পর এক রেকর্ড ভাঙছে ‘পাঠান’। যদিও মুক্তির আগে চিত্রটা কিন্তু একেবারে উল্টো ছিল। মুক্তির আগে বিতর্কের মুখে পড়েছিল ‘বেশরম রং’ গানে দীপিকার পরনে গেরুয়া বিকিনি। বিতর্ক, বিক্ষোভের পাশাপাশি দেশ জুড়ে বয়কটের ডাক উঠেছিল ছবি নিয়ে।

ছবিতে কাঁচি চালাতে হয়েছিল সেন্সর বোর্ডকে। তবে সব থেকে বেশি উত্তরপ্রদেশে এই ছবি নিয়ে শোরগোল হয়েছিল। কিছুদিন আগে বলিউড তারকারা এক জায়গায় হয়ে বৈঠকে বসেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে। উত্তরপ্রদেশের আসন্ন ফিল্ম সিটির পরিপ্রেক্ষিতেই ছিল এই সাক্ষাৎ। উত্তর প্রদেশকে চলচ্চিত্র বান্ধব রাজ্য হিসাবে তুলে ধরতেই বলিউডের অভিনেতাদের সঙ্গে বৈঠক করেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী।

সর্বশেষ খবর