Homeখেলাশেষ ম্যাচে নেপাল বধের লক্ষ্য টাইগ্রেসদের

শেষ ম্যাচে নেপাল বধের লক্ষ্য টাইগ্রেসদের

জয় দিয়েই সাফ অনূর্ধ্ব ১৭ নারী চ্যাম্পিয়নশিপের আসর শেষ করতে চায় বাংলাদেশ। নিজেদের শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হবে তারা। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে মঙ্গলবার (২৮ মার্চ) সোয়া ৩টায়।

রাশিয়ার কাছে হারের পর সাফের স্বপ্নটা ক্ষীণ হলেও এখনো শিরোপা জয়ের সম্ভাবনা রয়েছে বাংলাদেশের। রাউন্ড রবিন লিগে অনুষ্ঠিত হওয়া এই টুর্নামেন্টে চার ম্যাচ শেষে সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দল হবে চ্যাম্পিয়ন। সাফের শিরোপা ঘরে তুলতে হলে নেপালের বিপক্ষে বড় ব্যবধানে জয় পেতে হবে বাংলাদেশকে। সেক্ষেত্রে ভারতের বিপক্ষে বড় ব্যবধানে হারতে হবে রাশিয়াকে। ক্ষীণ সম্ভাবনা। তারপরেও স্বপ্ন বাঁচিয়ে রাখতে নেপালকে হারাতে চায় বাংলাদেশ।

ভারতের সঙ্গে ম্যাচের পর লম্বা ছুটি পেয়েছে বাংলার জয়িতারা। আর তাতেই নেপালের সঙ্গে পরবর্তী ম্যাচের জন্য নিজেদের প্রস্তুত করে নিয়েছেন তারা। শক্ত প্রতিপক্ষ হলেও নেপালের বিপক্ষে নিজেদের ফেবারিট মানছেন রুপা-অর্পিতারা। শেষ ম্যাচে নিজেদের সেরাটা দিতে চান তারা। ভারতের সঙ্গে জয় দলের আত্মবিশ্বাস বাড়িয়েছে বলে বিশ্বাস বাঘিনীদের। আর সেই আত্মবিশ্বাস কাজে লাগিয়ে নেপালের বিরুদ্ধে বড় জয় তুলে নিতে বদ্ধপরিকর ছোটন শিষ্যারা।

বাংলাদেশের অনূর্ধ্ব-১৭ নারী ফুটবলার কনন রানি বলেন, ‘অবশ্যই আমরা জয় পাওয়ার জন্য মাঠে নামব। আমাদের প্রতিপক্ষকে আমরা কখনও দুর্বল ভাবি না। ওরাও বেশ শক্তিশালী দল, আর আমরাও। ফলে মাঠেই বোঝা যাবে কে এগিয়ে থাকবে।’

এদিকে জয় দিয়ে টুর্নামেন্ট শেষ করতে চান কোচ গোলাম রাব্বানী ছোটন। শিরোপার আক্ষেপ থাকলেও সামনের আসরগুলোতে ভালো করতে চান তিনি। নেপালের বিপক্ষে ম্যাচের আগে ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন অধিনায়ক রুমা আক্তার।

গোলাম রাব্বানী ছোটন বলেন, ‘দলের সবাই ভালো আছে। শুধু অধিনায়ক রুমা আক্তারের ইনজুরির সমস্যা রয়েছে। প্রস্তুতি আমাদের অনেক ভালো হয়েছে। একটা ভালো সময় পেয়েছে মেয়েরা নিজেদের রিকভারি করে নেয়ার জন্য। এদিকে নেপালের খেলা আমরা দেখেছি, তারা অনেক শক্তিশালী দল। তবে আমাদের প্রথম লক্ষ্য থাকবে সুন্দর ফুটবল খেলে জয় তুলে নেয়া।’

তিন ম্যাচে ২ জয় ও এক হারে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে বাংলাদেশ।

সর্বশেষ খবর