Homeশীর্ষ সংবাদসংঘর্ষের আশঙ্কায় ছাত্রলীগের মিছিল থামিয়ে দিল পুলিশ

সংঘর্ষের আশঙ্কায় ছাত্রলীগের মিছিল থামিয়ে দিল পুলিশ

বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বরগুনা জেলা ছাত্রলীগের আনন্দ মিছিল সড়কে থামিয়ে দিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকালে বরগুনা সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে টাউন হল যাওয়ার পথে প্রেসক্লাব প্রাঙ্গণে মিছিলটি থামিয়ে দেয়া হয়। পরে প্রেসক্লাব প্রাঙ্গণে সড়কেই তারা সমাবেশ করেন।

নেতাকর্মীরা জানান, ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা ছাত্রলীগ সভাপতি রেজাউল করিম রেজা ও সাধারণ সম্পাদক কৌশিকুল ইসলাম ইমরানের নেতৃত্বে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি ঘোষণা করা হয়।

অন্যদিকে জেলা ছাত্রলীগের সভাপতির পদবঞ্চিত সবুজ মোল্লা ও সাধারণ সম্পাদকের পদবঞ্চিত সাইফুল ইসলাম সাগরের নেতৃত্বে শহরে সিদ্দিক স্মৃতি মঞ্চে আরেকটি কর্মসূচি ঘোষণা করা হয়।

এর আগে দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে বিশৃঙ্খলা এড়াতে বরগুনা প্রেসক্লাব প্রাঙ্গণে জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের নেতৃত্বে আসা মিছিলটি থামিয়ে দেয় পুলিশ। পরে তাদের নেতৃত্বে সড়কে অবস্থান নিয়ে করা সমাবেশে অংশগ্রহণ করেননি জেলা আওয়ামী লীগ এবং সাবেক ছাত্রলীগের নেতারা। অন্যদিকে সিদ্দিক স্মৃতি মঞ্চের অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগ এবং সাবেক ছাত্রলীগের নেতাসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতারা অংশগ্রহণ করেন।

এ বিষয়ে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহমদ বলেন, যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে সকাল থেকেই পুলিশ সতর্ক অবস্থানে ছিল। এ কারণে ছাত্রলীগের দু-পক্ষকেই নির্দিষ্ট গণ্ডির মধ্যে সমাবেশ এবং মিছিল করতে দেয়া হয়েছে।

বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাওছার হোসেন বলেন, একই সময়ে ছাত্রলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করায় মিছিল থামিয়ে দেয়া হয়েছে।

সর্বশেষ খবর