Homeখেলাক্রিকেটসাকিবকে নিয়ে সুখবর দিলেন টাইগারদের বোলিং কোচ

সাকিবকে নিয়ে সুখবর দিলেন টাইগারদের বোলিং কোচ

ভারতের বিপক্ষে প্রথম টেস্টে পাঁজরের ব্যথার কারণে দ্বিতীয় দিনের পর আর বল করতে দেখা যায়নি বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানকে। তাই শঙ্কা জেগেছিল ঢাকায় অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টেও তার বোলিং করা নিয়ে। তবে, টেস্ট শুরুর আগের দিন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড জানালেন, ঢাকা টেস্টে ‘অলরাউন্ডার’ সাকিবকেই পাচ্ছে দল।

বাংলাদশ-ভারত দ্বিতীয় ওয়ানডে ম্যাচে স্পিডস্টার উমরান মালিকের বলে পাঁজরে চোট পেয়েছিলেন সাকিব। তাতে জেগেছিল চট্টগ্রামে প্রথম টেস্টে তার খেলা নিয়ে শঙ্কা। তবে সব শঙ্কা ঝেরে ফেলে সে টেস্টে খেলেছেন টাইগারদের টেস্ট অধিনায়ক। তবে ব্যথা অনুভব করায় দ্বিতীয় দিনের পর শুধু ব্যাটার হিসেবেই খেলেছেন এই অলরাউন্ডার। যার কারণে দ্বিতীয় ইনিংসে একজন বোলার কম নিয়েই খেলতে হয়েছে টাইগারদের।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হচ্ছে সিরিজের দ্বিতীয় টেস্ট। সে টেস্টে সাকিব বল করতে পারবেন কি না -তা নিয়ে দুশ্চিন্তায় দেশের ক্রিকেট ভক্তরা। তবে আশার বাণী শোনালেন বাংলাদেশের পেস বোলিং কোচ।

ম্যাচ পূর্ব সংবাদসম্মেলনে অ্যালান ডোনাল্ড সাকিব প্রসঙ্গে বলেন, ‘সাকিব ঠিক আছে, সে বল করবে। সে ব্যথা পেয়েছিল ওয়ানডে ম্যাচে। সেটা থেকে সে সেরে উঠেছে। সে খেলার জন্য প্রস্তুত এবং বোলিং করার জন্যও প্রস্তুত।’

মিরপুরের মাঠ বরাবরই স্পিনারদের জন্য উদারহস্ত। এই টেস্টও হচ্ছে স্পিনিং উইকেটে। এই ম্যাচে বাংলাদেশের স্কোয়াড কেমন হচ্ছে তারও আভাস দিয়েছেন ডোনাল্ড। তিনি বলেন, ‘চট্টগ্রাম টেস্টে খেলা তিন স্পিনার খেলবে, আর দুই পেসার তাসকিন ও খালেদ। এটাই সম্ভবত হতে যাচ্ছে।’

পেসার তাসকিন আহমেদ সবশেষ টেস্ট খেলেছিলেন এ বছরের মার্চে দক্ষিণ আফ্রিকার ডারবানে। এরপর ইনজুরিতে আর লাল বলে খেলা হয়ে ওঠেনি তার। চট্টগ্রাম টেস্টে খেলার কথা থাকলেও ব্যাটিং উইকেটে ধকলের কথা চিন্তা করে খেলানো হয়নি তাকে। সবকিছু ঠিকঠাক থাকলে ঢাকা টেস্ট দিয়েই ফের লাল বলের ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটছে তার।

তাসকিনের খেলার বিষয়ে বাংলাদেশের পেস বোলিং কোচ বলেন, ‘তাসকিন আগের ম্যাচেও খেলতে চেয়েছিল। তবে এই টেস্ট খেলার জন্য সে প্রস্তুত।

সর্বশেষ খবর