Homeআন্তর্জাতিকহাঙরের কামড়ে অস্ট্রেলীয় পর্যটকের মৃত্যু

হাঙরের কামড়ে অস্ট্রেলীয় পর্যটকের মৃত্যু

হাঙরের আক্রমণে প্রাণ হারিয়েছন এক অস্ট্রেলীয় পর্যটক (৫৯)। প্রশান্ত মহাসাগরে ফ্রান্স নিয়ন্ত্রিত দ্বীপ নিউ ক্যালিডোনিয়ার সমুদ্র উপকূলে রোববার (১৯ ফেব্রুয়ারি) এই ঘটনা ঘটেছে। খবর দ্য গার্ডিয়ানের।

খবরে বলা হয়েছে, লোকটি নিউ ক্যালিডোনিয়ার রাজধানী নুমেয়ার উপকূলে তীর থেকে ১৫০ মিটার দূরে সাতার কাটছিলেন। এমন সময় তাকে একটি হাঙর আক্রমণ করে এবং কয়েকদফা কামড়ে দেয়। 

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, সেখানে থাকা দুটি নৌকার লোকজন ওই লোকের চিৎকার শুনে এগিয়ে গিয়ে তাকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়ার চেষ্টা করে। 

নিউ ক্যালিডোনিয়ার এমারজেন্সি সার্ভিস তাকে ঘটনাস্থলে চিকিৎসা দিয়ে বাচিয়ে তোলার চেষ্টা করে। কিন্তু তা আর সম্ভব হয়নি। তার শরীরে বেশ কয়েকটি আঘাতের চিহ্ন ছিল। তার এক পা এবং দুই হাতই মারাত্মকভাবে জখম হয়। অতিরিক্ত রক্তক্ষরণে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।  

ঘটনার সময় ঘটনাস্থলে বেশ কয়কেজন উপস্থিত ছিলেন। তাদের অনেকেই বিষয়টি দেখেছেন। নুমেয়ার দক্ষিণে অবস্থিত শ্যাতো-রয়্যাল সমুদ্র উপকূলে ঘটনার সময় বেশ হুলস্থূল পড়ে যায় ঘটনার পরপরই। তবে পুলিশ পরে শিগগিরই বিচিটি বন্ধ করে দেয়।  

ঘটনার পরপরই শহরের মেয়র সোনিয়া লগার্দ উপকূলের আশপাশের বেশিরভাগ সৈকত বন্ধ করার এবং কাছাকাছি সমুদ্রসীমায় টাইগার হাঙ্গর এবং বুল হাঙ্গরগুলোকে ধরার নির্দেশ দিয়েছেন। হাঙরের গতিপথ ট্র্যাক করার জন্য ড্রোন মোতায়েন করা হয়েছে এবং এরই মধ্যে দুটি হাঙর শনাক্ত করা গেছে বলে পুলিশ জানিয়েছে। 

সর্বশেষ খবর