Homeখেলা১০০ গোল করে যে উপহার পেলেন মেসি

১০০ গোল করে যে উপহার পেলেন মেসি

নিজেদের দ্বিতীয় প্রীতি ম্যাচে বুধবার (২৯ মার্চ) ভোরে কুরাসাওর বিপক্ষে ৭-০ গোলের বিশাল জয় পেয়েছে আর্জেন্টিনা। এ ম্যাচে হ্যাটট্রিক করেছেন মেসি। তবে মেসির প্রথম গোলের পরই বলটি সহকারীকে দিয়ে দেন ম্যাচ রেফারি।

গত ডিসেম্বরে বিশ্বকাপ জেতার পর এই প্রথম বার আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছে আর্জেন্টিনা। প্রথম ম্যাচে পানামার বিপক্ষে জয়ের পর কুরাসাওর বিপক্ষে সহজ জয় পেয়েছে আকাশী-নীলরা।

এই ম্যাচে প্রথম গোলটি আসে মেসির পা থেকেই। লো সেলসোর পাস থেকে আন্তর্জাতিক ফুটবলের শততম গোলটি করেন মেসি। গোল দেয়ার পরই সে বলটি সহকারীকে দিয়ে দেন ম্যাচের রেফারি গুস্তাভো তেজেরা। মূলত ম্যাচের পর বলটি মেসিকে ১০০তম গোলের স্মারক হিসেবে দেয়ার জন্যই বলটি সরিয়ে নেন রেফারি।

ম্যাচ শেষে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট তাপিয়া বলটি স্মারক হিসেবে মেসিকে দেন। তার সঙ্গে মেসিকে আর্জেন্টিনার একটি জার্সি ও একটি প্লেটও দেন তাপিয়া।

এদিন মেসি রেকর্ড গড়েছেন আরেকটি। আন্তর্জাতিক ফুটবলে কুরাসাওর বিপক্ষে মেসির হ্যাটট্রিকটি তার ক্যারিয়ারে দ্রুততম। মাত্র ১৮ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। মেসির আগের দ্রততম হ্যাটট্রিকটি ছিল পানামার বিপক্ষে। সে ম্যাচে ৫-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা। সবকটি গোলই করেছিলেন মেসি। তবে ফুটবল ক্যারিয়ারে মেসির দ্রুততম হ্যাটট্রিক রায়ো ভায়োকানোর বিপক্ষে। ২০১৫ সালে রায়োর বিপক্ষে মাত্র ১৩ মিনিটে হ্যাটট্রিক করেছিলেন মেসি।  

এদিকে আন্তর্জাতিক ফুটবলে মাত্র তিন ফুটবলারের আছে ১০০ গোল। ইতিহাসের প্রথম একশ গোল স্পর্শ করেন ইরানের সাবেক স্ট্রাইকার আলী দাইয়ি। দ্বিতীয় ফুটবলার হিসেবে শত গোল করেন পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো। ১২২ গোল দিয়ে তিনি এখন ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। আর তৃতীয় ব্যক্তি হিসেবে শত গোল স্পর্শ করলেন মেসি (১০২ গোল)।

সর্বশেষ খবর