Homeবিনোদন১০ কোটির ঘরে দেবের ‘প্রজাপতি’

১০ কোটির ঘরে দেবের ‘প্রজাপতি’

বহুদিন পর বাংলা সিনেমার হাল ফিরল ‘প্রজাপতি’র হাত ধরে। গত পাঁচ বছরে কোনো বাংলা সিনেমা ১০ কোটি আয় করতে পারেনি। তবে ব্যতিক্রম, দেবের ‘প্রজাপতি’। টালিউডে দারুণ ম্যাজিক দেখালেন এ সুপারস্টার।

করোনা-পরবর্তী সময়ে বাংলা ইন্ডাস্ট্রি এক প্রকার হতাশায় পড়েছিল। দর্শকদের হলমুখী হওয়ার আবেদন শোনা গেছে অভিনেতা থেকে শুরু করে পরিচালক-প্রযোজকদের গলায়। দর্শক ভয়কে দূরে সরিয়ে সিনেমা হলে গিয়ে ছবিও দেখেছেন। কিন্তু কোভিড-পরবর্তীতে কোনো সিনেমা এমন সুপারহিট হয়নি। অন্তত এমনটাই বলছেন সংশ্লিষ্টরা।

দীর্ঘ কয়েক বছর পর সিঙ্গেল থিয়েটারগুলোতে ‘হাউসফুল’ বোর্ড দেখা গেছে। এই প্রসঙ্গে বসুশ্রী সিনেমা হলের কথা বলতেই হয়। একটা সময় মাছি তাড়ানোর উপক্রম হয়েছিল এ হলটির। সেই সিনেমা হলে দিনের পর দিন হাউজ ফুল বোর্ড ঝুলেছে দেবের ‘প্রজাপতি’ ছবির হাত ধরে।

‘প্রজাপতি’ সিনেমায় দেব-মিঠুন চক্রবর্তীর সম্পর্কের রসায়ন দর্শকদের ইমোশনে ভরিয়েছে। অনেক ছেলে মেয়েরাই তাদের একাকিত্ব গ্রাস করা মা কিংবা বাবার জন্য নতুন করে ভাবতে শিখেছে। এই ছবির জন্যই। ক্রেডিটটা কিন্তু যেমন দেবের, তেমনই ছবির পরিচালক অভিজিৎ সেনেরও।

শাহরুখ খানের ‘পাঠান’ ঝড়ও হল থেকে সরানো তো দূরের কথা অষ্টম সপ্তাহেও হাউসফুল দিয়েছে ‘প্রজাপতি’। এমনকি মুম্বাইয় থেকে ‘পাঠান’ ছবি নিয়ে নির্দেশনা আসার পর অনেক হল মালিকরাই সিদ্ধান্ত নিয়েছিলেন, ‘প্রজাপতি’ ছবিকে হল থেকে নামাবেন না। তাতে যদি ‘পাঠান’ না দেখাতে পারেন, তাতেও নো পরওয়া।

ছবির ৫০ দিনের সেলিব্রেশন হল দক্ষিণ কলকাতার সিঙ্গেল থিয়েটার নবীনা সিনেমা হলে। কেক কেটে ছবির ৫০ দিন সেলিব্রেট করলেন দেব। হাজির ছিলেন ছবির অন্যান্য কলাকুশলীরা।

এদিকে ‘বাঘাযতীন’ ছবির শুটিং শুরু করেছেন দেব। যেই ছবি অভিনেতার জীবনের অন্যতম সেরা এক মাইলস্টোন হতে চলেছে। অরুণ রায়ের পরিচালনায় এই ছবিতে দেবের বিপরীতে নতুন মুখ সৃজা দত্ত। সব মিলিয়ে দর্শক অপেক্ষা করে আছেন দেবের পরের ম্যাজিকের জন্য।

সর্বশেষ খবর