Homeবাণিজ্যই-ক্লাবের নতুন সভাপতি লিয়াকত, সম্পাদক বিপ্লব

ই-ক্লাবের নতুন সভাপতি লিয়াকত, সম্পাদক বিপ্লব

দেশের অনলাইন ও অফলাইনভিত্তিক উদ্যোক্তাদের সংগঠন ‘অন্ট্রাপ্রেনিয়ার্স ক্লাব অব বাংলাদেশের’ (ই-ক্লাব) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন ইন্টেরিয়র স্টুডিও’র প্রধান নির্বাহী (সিইও) লিয়াকত আলী চাকলাদার ও সাধারণ সম্পাদক হয়েছেন ই-কুরিয়ারের প্রধান নির্বাহী (সিইও) বিপ্লব ঘোষ রাহুল।

সম্প্রতি রাজধানীর গুলশানের একটি হোটেলে ১৩ সদস্যের নতুন এই কমিটি ঘোষণা করা হয়। বিদায়ী কমিটির সভাপতি মোহাম্মদ শাহরিয়ার খান ও সাধারণ সম্পাদক কামরুল হাসান নবনির্বাচিত কমিটির কাছে আগামী দুই বছরের দায়িত্বভার তুলে দেন।

নবনির্বাচিত কমিটির সিনিয়র সহসভাপতি হয়েছেন শাহ আলম চৌধুরী, সহসভাপতি ইমতিয়াজ উদ্দীন, প্রকৌশলী সজিবুল আল রাজিব, যুগ্ম সম্পাদক আরেফিন দীপু, সাংগঠনিক সম্পাদক ফাহমিদা আহমেদ, পিআর সম্পাদক রাবেয়া খাতুন লাকী ও সদস্য সচিব চয়ন সাহা। 

নির্বাচিত চার পরিচালক হলেন সোলায়মান আহমেদ জিসান, লিজা আক্তার হোসেন, প্রমি নাহিদ ও মাইনুল হাসান দোলন।

কমিটি গঠনের এই অনাড়ম্বর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশস্থ নেপাল রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারী, প্রথম আলোর হেড অব ইয়ুথ প্রোগ্রাম মনির হাসান ও পরিকল্পনা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবুবক্কর সিদ্দিক।

অনুষ্ঠানে ই-ক্লাবের অ্যাডভাইসরস, গভর্নিং বডি ও নিবন্ধিত সদস্যদের প্রাণবন্ত উপস্থিতিতে এক বর্ণিল সন্ধ্যায় রূপ নেয়।

আ ক ম মোজাম্মেল হক বলেন, আমরা বঙ্গবন্ধুর ডাকে ৯ মাস সংগ্রামী যুদ্ধের মাধ্যমে স্বাধীনতা অর্জন করেছি। এখন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে উন্নয়নের পথে ধাবিত হচ্ছি। 

মন্ত্রী আশাবাদী, ই-ক্লাব দেশের অর্থনৈতিক অগ্রগতিকে ত্বরান্বিত করতে একসঙ্গে কাজ করবে। তিনি যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সকলকে দেশের পাশে দাঁড়াতে আহ্বান জানান।

প্রসঙ্গত, ই-ক্লাবের মূল লক্ষ্য হলো, বেকারদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা, উদ্যোক্তা সহায়ক প্রশিক্ষণ, তহবিল গঠন এবং ক্লাব সদস্যদের নিজেদের মাঝে ব্যবসার নেটওয়ার্ক বাড়ানো। সংগঠনটি মনে করে, উদ্যোক্তা তৈরির জন্য প্রয়োজন সমষ্টিগত কর্মপরিকল্পনা। আর সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে তারা। দুটি কমিটি, চারটি ফোরাম ও ১৩টি স্ট্যান্ডিং কমিটি নিয়ে সদস্যদের সার্বিক ব্যবসায়িক উন্নয়নে কাজ করছে ই-ক্লাব।

সর্বশেষ খবর

Exit mobile version