Homeরাজনীতিইভিএমে ভোট হলেও সমস্যা নেই, না হলেও সমস্যা নেই: কাদের

ইভিএমে ভোট হলেও সমস্যা নেই, না হলেও সমস্যা নেই: কাদের

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হলেও আওয়ামী লীগের কোনো সমস্যা নেই, না হলেও সমস্যা নেই বলে জানিয়েছেন দলটি সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রণালয় সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘ইভিএম সব নির্বাচনী কেন্দ্রে থাকবে কি না সেটি নির্বাচন কমিশনের সিদ্ধান্তের বিষয়। আওয়ামী লীগের দাবি সব কেন্দ্রে ইভিএমে নির্বাচন হোক। তবে সব কেন্দ্রে ইভিএমে ভোট হলেও আওয়ামী লীগের কোনো সমস্যা নেই, না হলেও সমস্যা নেই।’

সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, বর্তমানে নানা সংকটকে সম্ভাবনায় রূপ দেয়াই হচ্ছে এ সরকারের সবচেয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব। যাতায়াত ব্যবস্থা আরও সুন্দর করতে বিভিন্ন রাস্তার উন্নয়নে সারা দেশেই নানা কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে।

মেট্রোরেল নিয়ে তিনি বলেন, থাইল্যান্ড, মালয়েশিয়া, সিঙ্গাপুর এবং কলকাতার মেট্রোরেলের চেয়েও অনেক আধুনিক বাংলাদেশের মেট্রোরেল। মেট্রোরেল চলাচলের সময় কোনো ধরনের শব্দদূষণ হবে না। এ সরকারের আমলেই মেট্রোরেল মতিঝিল পর্যন্ত চালু করা হবে।

কাদের বলেন, ঢাকার বাইরে চট্টগ্রামেও মেট্রোরেল করা যায় কি না সেটির চিন্তাভাবনা করা হচ্ছে। ফিজিবিলিটি স্ট্যাডি করে দেখা হবে। আর এলিভেটেড এক্সপ্রেসওয়ে আগামী বছরের মধ্যে চালু করা হবে।

রংপুর সিটি করপোরেশন নির্বাচন নিয়ে তিনি বলেন, নির্বাচনে গণতন্ত্রের জয় হয়েছে। আওয়ামী লীগ পিছিয়ে রয়েছে। আমরাও কোনো হস্তক্ষেপ করি নাই। তবে কেন আওয়ামী লীগ প্রার্থী পিছিয়ে রয়েছেন তা খতিয়ে দেখা হচ্ছে। আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে দলের নেতারা কাজ করেননি এমন প্রমাণ পেলে এক সপ্তাহের মধ্যেই তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

বিএনপির গণমিছিলের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, ১০ তারিখে রাজধানীতে তাদের গণসমাবেশে যেভাবে আওয়ামী লীগের কর্মীরা পাহারায় ছিল, শুক্রবার (৩০ ডিসেম্বর) বিএনপির গণমিছিলের দিনেও আওয়ামী লীগ সতর্ক পাহারায় থাকবে। তারা অগ্নিসংযোগ করবে, ভাঙচুর করবে আর আওয়ামী লীগ কি চুপ করে থাকবে, দাঁড়িয়ে দাঁড়িয়ে ললিপপ চুষবে?

সর্বশেষ খবর

Exit mobile version