Homeখেলাবিশ্বকাপজয়ী আর্জেন্টাইনের ভূয়সী প্রশংসায় চেলসি কোচ

বিশ্বকাপজয়ী আর্জেন্টাইনের ভূয়সী প্রশংসায় চেলসি কোচ

কাতার বিশ্বকাপে পুরো আর্জেন্টিনা দলটাই একের পর এক চমক দেখিয়েছে। তার ছোট্ট অংশ হয়েছিলেন সম্প্রতি বেনফিকা থেকে চেলসিতে পাড়ি জমানো এনজো ফার্নান্দেজ। ইংলিশ ক্লাবটিতে তার অভিষেকও হয়ে গেছে। সেই ম্যাচের পর এনজোর প্রশংসায় পঞ্চমুখ দলের কোচ গ্রাহাম পটার।

কাতার বিশ্বকাপ জেতার পথে এনজো একটি গোল ও একটি অ্যাসিস্ট করেন। তবে গোল আর অ্যাসিস্ট দিয়ে বোধহয় তার ওজন মাপা দুরূহ। মেক্সিকোর বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে গোলটি করেছিলেন তিনি, অ্যাসিস্ট করেছিলেন পোল্যান্ডের বিপক্ষে। এরপর দলবদলের বাজারে দামের চাকা ঘুরে যায় এনজোর।

বেনফিকা থেকে ১২ কোটি ১০ লাখ ইউরো বা বাংলাদেশি টাকায় ১৩৯৯ কোটি টাকায় বেনফিকা থেকে চেলসিতে আসেন এনজো। তাতে তিনি হয়ে যান ইংলিশ প্রিমিয়ার লিগের সবচেয়ে দামি খেলোয়াড়। সেই এনজো চেলসির হয়ে অভিষেক ম্যাচটি খেলেছেন ফুলহ্যামের বিপক্ষে। যদিও গোল-অ্যাসিস্ট কোনোটিই আসেনি তার পা থেকে। তবুও বিশ্বকাপজয়ী বলে কথা!

ম্যাচ শেষে গ্রাহাম পটার তাকে নিয়ে বলেন, ‘ও অনেক ভালো। মাত্রই তো এল। আমাদের সে খুব ভালো করে জানে না, আমরাও তো জানি না। দিন দিন জানাশোনা বাড়বে। আপনারা তার গুণ আর ব্যক্তিত্ব দেখে থাকবেন। অনুশীলনে এগুলো ক্রমান্বয়ে বাড়বে।’

প্রসঙ্গত, ২২ বছর বয়সী এনজোর গত বছরই আর্জেন্টিনা জাতীয় দলে অভিষেক হয়। আর এখন তিনি দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। তিনবারের বিশ্বজয়ীদের হয়ে এখন পর্যন্ত খেলেছেন ১০ ম্যাচ।

সর্বশেষ খবর

Exit mobile version