Homeখেলামুসলিমবিশ্বকে রমজানের শুভেচ্ছা জানালেন রোনালদো

মুসলিমবিশ্বকে রমজানের শুভেচ্ছা জানালেন রোনালদো

ক্রিস্টিয়ানো রোনালদোর ঠিকানা এখন সৌদি আরব। সৌদি প্রো-লিগের দল আল নাসরে খেলা রোনালদো অবশ্য এই মুহূর্তে অবস্থান করছেন পর্তুগালে। তবে এরই মধ্যে ইসলামি সংস্কৃতি সম্পর্কে ভালোই জানাশোনা হয়ে গেছে তার। আরবের ঐতিহ্যবাহী পোশাকে যেমন প্রায়ই দেখা মেলে তার, তেমনই পবিত্র রমজানের উৎসবেও শামিল তিনি।

বাংলাদেশের মানুষের জন্য শুক্রবার (২৪ মার্চ) পবিত্র রমজান মাস শুরু হলেও আরববিশ্বে রমজান মাস পালন শুরু হয়ে গেছে বৃহস্পতিবারই। আর ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ, য়্যুভেন্তাসের সাবেক খেলোয়াড় রোনালদো এখন আল নাসরে খেলার সুবাদে খুব ভালোভাবেই জানেন রমজান মাসের গুরুত্ব। মুসলিমদের জন্য অত্যন্ত পবিত্র এই মাস ইসলামিবিশ্বে পালন করা হয় ব্যাপক সমারোহ ও উদ্দীপনার মধ্য দিয়ে। পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী রোনালদোও সেই উৎসবে শামিল হয়েছেন। তাই পবিত্র রমজানের শুভেচ্ছা জানিয়েছেন মুসলিমদের।

লিখটেনস্টেইনের বিপক্ষে ইউরো বাছাই পর্বের ম্যাচ খেলতে রোনালদো এখন পর্তুগালে। তবে মুসলিমদের পবিত্র মাসের শুভেচ্ছা জানাতে ভোলেননি তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক বার্তায় বিশ্বের সকল মুসলিমকে জানিয়েছেন পবিত্র রমজানের শুভেচ্ছে।

বুধবার (২২ মার্চ) দিবাগত রাতে তিনি লেখেন, ‘সকল মুসলিমকে রমজান মুবারকের শুভেচ্ছা।’

শুধু রোনালদোই নন, রমজানের শুভেচ্ছা জানিয়েছে রোনালদোর সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদও। ১৪ বারের চ্যাম্পিয়ন্স লীগজয়ী স্প্যানিশ ক্লাবটি নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে লিখেছে, ‘ পবিত্র মাহে রমজান উপলক্ষে রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে উষ্ণ অভিনন্দন ও দোয়া রইল।’ সেই  সঙ্গে দেয়া হয়েছে একটি প্রার্থনার ইমোজি।

সর্বশেষ খবর