Homeখেলামেসির নামে ফুটবলারদের জন্য হাউজিং কমপ্লেক্সের নামকরণ করল আর্জেন্টিনা

মেসির নামে ফুটবলারদের জন্য হাউজিং কমপ্লেক্সের নামকরণ করল আর্জেন্টিনা

লিওনেল মেসি আর্জেন্টিনার ফুটবলে উজ্জ্বলতম নক্ষত্র। দেশের জন্য তিনি যা করেছেন, তা নিশ্চিতভাবে যুগ যুগ ধরে মনে রাখবে দেশটির কোটি কোটি মানুষ। রাখাই তো স্বাভাবিক, প্রায় ৩৬ বছরের অচলায়তন ভেঙে দেশকে ফিফা বিশ্বকাপ জিতিয়েছেন তিনি। এটার মূল্য তো অপরিসীমই। হয়তো তারই স্বীকৃতিস্বরূপ মেসির নামে হাউজিং কমপ্লেক্সের নামকরণ করল আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ)।

জাতীয় দলের ফুটবলারদের জন্য ২০১৭ সালে ইজিজায় ওই হাউজিং কমপ্লেক্সের কাজ শুরু করেছিল আর্জেন্টিনা। ‘লিওনেল আন্দ্রেস মেসি’ নামে যার উদ্বোধন হলো শনিবার (২৫ মার্চ)। তিনতলাবিশিষ্ট এই বিল্ডিংয়ে আছে ট্রেনিং ও হাই পারফরম্যান্স সেন্টার, মিটিং রুম, রিকভারি রুম ও অডিটোরিয়াম।

উদ্বোধনী অনুষ্ঠানে এএফএ সভাপতি ক্লদিও তাপিয়া বলেন, ‘আমরা ও আমাদের ফুটবলের জন্য আজ একটি বিশেষ দিন। যারা উপস্থিত আছেন, নেত্রীবৃন্দ এবং আমাদের লীগের অধিনায়কদের ধন্যবাদ জানাই। ২০১৭ সালে আমাদের ফুটবল পুনর্নির্মাণ শুরু করেছিলাম এবং এর মধ্যেই ছিল এই বিল্ডিং। জাতীয় দলের খেলোয়াড়দের সুযোগ-সুবিধার জন্য তিনতলাবিশিষ্ট এই বিল্ডিংয়ে আছে ট্রেনিং ও হাই পারফরম্যান্স সেন্টার, মিটিং রুম, রিকভারি রুম ও অডিটোরিয়াম।’

মেসি বলেন, ‘আমি তাপিয়াকে এই স্বীকৃতির জন্য ধন্যবাদ জানাতে চাই, আমার জন্য ব্যাপারটা খুবই উত্তেজনাপূর্ণ। প্রায় ২০ বছর ধরে আমি জাতীয় দলের সঙ্গে আছি, ক্যাম্প করেছি। এখানে প্রথম থেকে প্রতিটি দিনকে বিশেষ কিছু মনে হয়েছে। মনে মনে শক্তি অনুভব করেছি। প্রায়ই কঠিন সময়ের মধ্য দিয়ে গিয়েছি, তখন এখানে (ইজিজা) আসতাম। এই জায়গায় থাকতে পেরে আনন্দিত হয়েছি।’

উদ্বোধনী অনুষ্ঠানে মেসি ছাড়াও উপস্থিত ছিলন আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক তারকারা। তাদের মধ্যে আছেন ২০১৪ বিশ্বকাপে খেলা মারিয়ানো আন্দুজার, হাভিয়ের মাশ্চেরানো, সার্জিও রোমেরো, মার্কোস রোজো ও ম্যাক্সি রদ্রিগেজ।

সর্বশেষ খবর