Homeখেলাহল্যান্ডবিহীন নরওয়েকে উড়িয়ে দিল স্পেন

হল্যান্ডবিহীন নরওয়েকে উড়িয়ে দিল স্পেন

স্পেন ও নরওয়ে, ইউরোর বাছাইয়ে দুদলই শনিবার (২৫ মার্চ) নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল। যেখানে আর্লিং হল্যান্ডের নরওয়েকে রীতিমতো উড়িয়ে দিয়েছে স্পেন। ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নদের জয় ৩-০ গোলে। যদিও এ ম্যাচে খেলেননি নরওয়ের সবচেয়ে বড় তারকা হল্যান্ড।

এফএ কাপে বার্নলির বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়েন ম্যানচেস্টার সিটির গোলমেশিন হল্যান্ড। ক্লাবে ৩৭ ম্যাচে ৪২ গোল করা স্ট্রাইকারকে হারিয়ে ব্যাকফুটে ছিল নরওয়ে। তাই তাকে ছাড়া হার দিয়েই যাত্রা শুরু হলো দলের। অন্যদিকে নতুন কোচ লুই ফুয়েন্তের অধীন স্পেনের জন্য ছিল এটি নতুন চ্যালেঞ্জ। তা ছাড়া এ ম্যাচে পেদ্রি-সিমনসহ বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ফুটবলারকে পায়নি স্পেন।

স্পেনের ৩-০ ব্যবধানের জয়ে জোড়া গোল আসে বদলি হিসেবে নামা জোসেলুর পা থেকে। একটি গোল করেন দানি ওলমো। লা রোজালেদা মাঠে ১৩ মিনিটেই এগিয়ে যায় স্পেন। আলেজান্দ্রো বাল্দের অ্যাসিস্ট থেকে লিডসূচক গোলটি করেন ওলমো। প্রথমার্ধে সেটাই ছিল একমাত্র গোল।

জোসেলু বদলি হিসেবে নামেন ম্যাচের ৮১ মিনিটে। মাত্র ১৫ মিনিটের মতো সময় পেয়েই জোড়া গোল করেন তিনি। ৮৪ মিনিটে লক্ষ্যভেদের পরের মিনিটে আবারও জাল কাঁপান তিনি। নরওয়ে বেশ কয়েকটি আক্রমণ করলেও গোলবঞ্চিত থাকতে হয় তাদের। শেষ পর্যন্ত হার নিয়েই মাঠ ছাড়ে তারা।

দিনের আরেক ম্যাচে ক্রোয়েশিয়ার সঙ্গে ড্র করেছে ওয়েলস। ম্যাচের ফল ১-১। আন্দ্রেজ কামারিচের বিপরীতে ওয়েলসের হয়ে গোল করেন নাথান ব্রডহেড।

সর্বশেষ খবর

Exit mobile version