Homeআন্তর্জাতিকমাত্র ৪ বছর বয়সে বই প্রকাশ করে গিনেস রেকর্ড

মাত্র ৪ বছর বয়সে বই প্রকাশ করে গিনেস রেকর্ড

মাত্র চার বছর বয়সী এক শিশু উঠে গেছে বিশ্ব রেকর্ডের পাতায়। তার নাম সাইদ রাশেদ আলমেহরি। বিশ্বের সর্বকনিষ্ঠ বই লেখক হিসেবে সাইদ জায়গা করে নিয়েছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে। খবর খালিজ টাইমসের।

সংযুক্ত আরব আমিরাতের নাগরিক সাইদ রাশেদ আলমেহরির প্রকাশিত বইটির নাম, ‘দ্য এলিফ্যান্ট সাইদ অ্যান্ড দ্য বিয়ার’। রাগের পরিবর্তে দয়ার জয়যুক্ত হওয়া এবং দুটি প্রাণির মধ্যে আকস্মিক বন্ধুত্ব তৈরি হওয়ার বিষয়টি ওঠে এসে সাইদ লিখিত গল্পগ্রন্থটিতে।

সাইদের গল্পের বিষয়ে তার মা মাওজা আল দারমিকি বলেছেন, ‘সে যখন আমাদের কাছে গল্পটি বলে আমরা সবাই আশ্চর্য হয়ে গিয়েছিলাম।’ তিনি আরও বলেন, ‘তার (সাইদের) গল্প কিভাবে বলতে হয় এবং গল্পের মাধ্যমে সে কি বার্তা মানুষের কাছে পৌঁছাতে চায় সে বিষয়ে তার পরিষ্কার ধারণা ছিল।’   

সাইদ কেবল গল্পের বইটি লিখেই ক্ষান্ত হয়নি। বইটির প্রচ্ছদও এঁকেছে সে। সাইদ বলেছে, ‘আমি বইটি লিখেছি এবং এটি ছিল খুবই সহজ কাজ।’ সাইদ আরও জানিয়েছে, এই কাজে তাকে তার বোন সাহায্য করেছে।  

সাইদের মা মাওজার মতে, সাইদ খুবই সাধারণ প্রাঞ্জল ভাষায় বইটি লিখেছে। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের পর্যবেক্ষকরা বইটিকে পুঙ্খানুপুঙ্খরূপে যাচাই বাছাই করে দেখেছেন এবং তারা মত দিয়েছেন, বইটি সাইদই লিখেছে। মার্চ মাসের শুরুতে সাইদের বিশ্ব রেকর্ডের বিষয়টি নিশ্চিত করে গিনেস কর্তৃপক্ষ।

সাইদের বইটি এরইমধ্যে ১ হাজার কপি বিক্রি হয়ে গেছে। শিশুদের স্কুল আলদার এডুকেশন-আল আইন একাডেমির সহায়তায় বইটির কপিগুলো বিক্রি হয়।

সর্বশেষ খবর

Exit mobile version