Homeখেলাবায়ার্নে টুখেলের অভিষেকে সাবেক ক্লাবকে এক হালি গোল

বায়ার্নে টুখেলের অভিষেকে সাবেক ক্লাবকে এক হালি গোল

আন্তর্জাতিক বিরতির ঠিক আগে কোচ হুলিয়েন নাগলসমানকে বরখাস্ত করেন বায়ার্ন মিউনিখ। নতুন কোচ হিসেবে তারা নিয়োগ দেয় বরুশিয়া ডর্টমুন্ড, পিএসজি ও চেলসির কোচের দায়িত্ব পালন করা টমাস টুখেলকে। শনিবার (১ এপ্রিল) সাবেক দল বরুশিয়ার বিপক্ষেই বায়ার্নের বিপক্ষে অভিষেক হয় তার। টমাস মুলারের জোড়া গোলে অভিষেকটা দারুণ হয়েছে এই কোচের।

অ্যালিয়েঞ্জ অ্যারেনায় চিরপ্রতিদ্বন্দ্বী বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ৪-২ ব্যবধানে জয় পেয়েছে বুন্দেসলিগার বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। মুলারের জোড়া গোল ছাড়াও গোল করেছেন কিংসলে কোম্যান। বাকি গোলটি ডর্টমুন্ডের গোলরক্ষকের আত্মঘাতী। সফরকারীদের পক্ষে এমেরে চান ও ডনিয়েল মালান একটি করে গোল করে ব্যবধান কমান। এই হারে পয়েন্ট তালিকার শীর্ষস্থান হারিয়েছে ডর্টমুন্ড।

নতুন কোচের অধীনে খেলতে নেমে ম্যাচের ১৩ মিনিটেই এগিয়ে যায় বায়ার্ন। ডর্টমুন্ডের গোলরক্ষক গ্রেগর কোবেল আত্মঘাতী গোল করেন।

পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন টমাস মুলার। ম্যাথিয়াস ডি লিখটের পাস ধরে ডিবক্সের ভেতর থেকে লক্ষভেদ করেন বিশ্বকাপজয়ী এই জার্মান।

আরও একটি গোল খুঁজে নিতে এরপর বায়ার্নের লেগেছে মাত্র ৫ মিনিট। ২৩ মিনিটে লেরয় সানের শট গোলরক্ষক কোবেল আটকে দিলেও বল গ্লাভসে নিতে পারেননি, ছুটে গিয়ে ফিরতি সুযোগে কোনাকুনি শটে গোল করেন মুলার। বিরতির আগেই ৩-০ গোলে এগিয়ে যায় বায়ার্ন।

বিরতির পর ফিরে আরও এক গোল করে বায়ার্ন। ৫১ উইং ধরে ওপরে ওঠা লেরয় সানে উপরে উঠে থ্রু পাস বাড়ান। আলতো টোকায় বল জালে জড়ান কোম্যান। ৮ মিনিট পর দারুণ অ্যাক্রবেটিক ভলিতে আরও একটি গোল করেছিলেন এরিক চুপো-মেটিং। তবে অফসাইডে বাতিল হয়ে যায় গোলটি।

৪ গোলে এগিয়ে যাওয়া বায়ার্ন এরপর আক্রমণের ধার কিছুটা কমান। এ সময়ে নিজেদের গুছিয়ে কিছুটা খেলায় ফেরার চেষ্টা করে ডর্টমুন্ড। ফলও পায় তারা।

৭২ মিনিটে ডর্টমুন্ডের মিডফিল্ডার জ্যুড বেলিংহ্যামকে ডিবক্সে ফেলে দেন সার্জ গ্যানাব্রি। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিকে দলকে এগিয়ে দেন এমেরে চান। ম্যাচের শেষের দিকে আরও একটি গোল করে ডর্টমুন্ড। গোলটি করেন ডোনিয়েল মালান।

চলতি লিগ মৌসুমে এই নিয়ে তৃতীয়বার হারের স্বাদ পেল ডর্টমুন্ড। তার আগে টানা ১০ ম্যাচে অপরাজিত ছিল তারা। এই হারে ছিটকে পড়তে হলো পয়েন্ট তালিকার শীর্ষ থেকেও।

২৬ ম্যাচে ডর্টমুন্ডের সংগ্রহ ৫৩ পয়েন্ট। সমান ম্যাচে বায়ার্নের সংগ্রহ ৫৫ পয়েন্ট।

সর্বশেষ খবর