Homeআন্তর্জাতিককেন কুকুরের ছবি দিয়ে টুইটারের লোগো বদলেছিলেন মাস্ক

কেন কুকুরের ছবি দিয়ে টুইটারের লোগো বদলেছিলেন মাস্ক

হঠাৎ করেই বদলে গিয়েছিল জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের চির চেনা ব্লু-বার্ড লোগো। তার জায়গা দখল করেছিল একটি কুকুরের ছবি। সোমবার (৩ এপ্রিল) ক্রিপ্টোকারেন্সি ফার্ম ডজকয়েনের লোগোর মতো একটি কুকুরের মুখের ছবি টুইটারে লোগোর জায়গা দখল করেছিল।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের খবর, সোমবার ব্যবহারকারীরা লক্ষ করেন যে, টুইটারের হোমপেজ এবং লোডিং স্ক্রিনে টুইটারের বহুল পরিচিত ব্লু-বার্ড লোগোর বদলে জাপানি কুকুরের জাত শিবা ইনুর মুখের আদলে তৈরি ডজকয়েকন ক্রিপ্টোকারেন্সির লোগো দেখা যাচ্ছে। এই শিবা ইনুর মুখ ইন্টারনেট দুনিয়ায় বেশ ভাইরাল মিম টেমপ্লেট।

শিবা ইনু কুকুরের মুখের ছবি দিয়ে টুইটারের লোগো বদলের বিষয়টিকে ধারণা করা হচ্ছে, এপ্রিল ফুলের মজার অংশ হিসেবে। লোগো বদলের পর মাস্ক তার স্বভাবসুলভ ভঙ্গিতে একটি টুইটও শেয়ার করেছেন। টুইটটির জবাবে ডজকয়েন রিটুইট করে লিখেছে, ‘আমাদের মুদ্রা। ওয়াও। অনেকগুলো মুদ্রা। যত মুদ্রা, তত ক্রিপ্টো।’

মাস্ক অবশ্য এই পরিবর্তনের কারণ ব্যাখ্যা করেননি। তবে কিছু ব্যবহারকারী অনুমান করেছেন যে, এটি মাস্কের তরফ থেকে এপ্রিল ফুলের তামাশা হতে পারে। আবার কিছু কিছু ব্যবহারকারীর ধারণা, ইলন মাস্ক ক্রিপ্টো কারেন্সির পড়ন্ত বেলায় ডজকয়েনকে সুবিধা দিতেই এই কাজ করেছেন। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

এদিকে, টুইটারের ডেস্কটপ ভার্সনে ডজকয়েনের লোগো দেখা গেলেও মোবাইল ভার্সনে সেই পরিবর্তন আসেনি।

সর্বশেষ খবর