Homeখেলাফুটবলের প্রতি ভালোবাসা থেকেই মেসির বার্সায় ফেরা উচিত

ফুটবলের প্রতি ভালোবাসা থেকেই মেসির বার্সায় ফেরা উচিত

পিএসজিতে সুখে নেই লিওনেল মেসি। অন্তত সাম্প্রতিক ঘটনাগুলোর পরিপ্রেক্ষিতে পিএসজিতে মেসির ভবিষ্যৎ দেখছেন না বেশিরভাগ মানুষই। লিওর বিপক্ষে সবশেষ ম্যাচের পর সমর্থকদের দুয়ো শুনতে হয়েছে আর্জেন্টিনার বিশ্বকাপ নায়ককে। সবকিছুর পরিপ্রেক্ষিতে মেসির সাবেক সতীর্থ ও ফ্রান্সের বিশ্বকাপজয়ী কিংবদন্তি থিয়েরি অঁরি তো বার্সেলোনায় ফিরে আসার পরামর্শ দিলেন ৩৫ বছর বয়সী মহাতারকাকে।

চলতি বছরের জুনেই পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। তাই বিশ্বকাপের আগ থেকেই মেসির সঙ্গে চুক্তি নবায়নের  চেষ্টা করছে প্যারিসের জায়ান্টরা। শুরুতে ইতিবাচক হলেও সময়ের সঙ্গে সেই চুক্তি নবায়নের বিষয়টি অনিশ্চয়তায় ঢাকা পড়ে যাচ্ছে। ক্লাবের  হয়ে আর্জেন্টাইন মহাতারকার পারফরম্যান্সও দিনে দিনে ধূসর হয়ে উঠছে।

পিএসজি সমর্থকদের মনও মেসির ওপর থেকে উঠে যাচ্ছে। লিওর বিপক্ষে হাই ভোল্টেজ ম্যাচের আগে যখন মাঠের পর্দায় খেলোয়াড়দের ছবি দেখিয়ে পিএসজির একাদশ ঘোষণা করা হচ্ছিল, তখন মেসির ছবি ভেসে উঠতেই দুয়ো দিতে থাকে পিএসজির সমর্থকরা। ঘরের  মাঠে সে ম্যাচে প্যারিসিয়ানরা হেরে গেলে আরও এক দফা দুয়ো দেয় তারা।

দুয়ো শোনার পর মেসি প্যারিসে থাকবেন? -এমন প্রশ্ন এখন মুখে মুখে। চুক্তি নবায়নে সময়ক্ষেপণও বাড়াচ্ছে সন্দেহ। তাতে জোর গুঞ্জন -বার্সেলোনায় ফিরছেন মেসি। মেসির সাবেক সতীর্থ ও আর্সেনাল ও বার্সেলোনার কিংবদন্তি থিয়েরি অঁরিও মেসিকে ‘আর্জেন্টিনার বস’ আখ্যা দিয়ে তাকে ক্যাম্প ন্যুতে ফিরতে বলছেন।

মেসিকে দুয়ো দেওয়ায় ফরাসি ক্লাবটিকে একহাত নিয়েছেন ফ্রান্সকে বিশ্বকাপ জেতানো অঁরি। প্যারিসিয়ানদের সমালোচনা করে বলেন, ‘পার্ক দে প্রিন্সেসে (নিজেদের সমর্থকদের) দুয়ো শোনাটা লজ্জার বিষয়। দলের অন্যতম সেরা খেলোয়াড়কে এভাবে দুয়ো দিতে পারেন  না আপনি। চলতি মৌসুমে সে ১৩টি কর এ গোল করেছে ও গোলে সহায়তাও করেছে।’

২০০৭ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত তিন মৌসুম বার্সেলোনায় মেসির সঙ্গে খেলেছেন অঁরি। সাবেক সতীর্থকে ফের বার্সায় দেখতে চান তিনি। এ বিষয়ে অঁরি বলেন, ‘এটা কোনো তথ্য নয়। তাকে বার্সেলোনায় ক্যারিয়ার শেষ করতে দেখলে আমার ভালো লাগবে। কারণ সে সবকিছু করার পর যেভাবে বার্সেলোনা ছেড়েছে। আমার এটা মোটেও ভালো লাগেনি। ফুটবলের প্রতি ভালোবাসার জন্যই তার বার্সেলোনায় ফেরা উচিত।’

সর্বশেষ খবর