Homeআন্তর্জাতিকট্রাম্পকে নিয়ে আগ্রহ নেই বাইডেনের

ট্রাম্পকে নিয়ে আগ্রহ নেই বাইডেনের

পর্ন তারকাকে ঘুষ দেয়ার মামলায় সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গ্রেফতার হওয়ার বিষয়ে বিন্দুমাত্র আগ্রহ নেই বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের। হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে এ তথ্য জানিয়েছেন।

মঙ্গলবার (৪ এপ্রিল) নিউইয়র্কের ম্যানহাটন আদালতে শুনানিতে উপস্থিত হলে তাকে হেফাজতে নেয় পুলিশ। পরে আদালতে বিচার প্রক্রিয়া শুরু হয়।

ট্রাম্প বিষয়ে বাইডেনের আগ্রহ বিষয়ে কারিন জিন-পিয়েরে বলেন, ‘যখন দিনের খবর দেখার সময় হবে ওনার (বাইডেনের), তখন উনি অবশ্যই বিষয়টি দেখে নেবেন। কিন্তু এ নিয়ে তার (বাইডেনের) বাড়তি কোনো আগ্রহ নেই।’

তিনি আরও জানান, প্রেসিডেন্ট মার্কিন জনগণের প্রতি নজর রাখেন, এটা সবসময়। এমন কিছু ঘটছে না যেখানে তার বাড়তি নজর দেয়া লাগবে।

তবে সোমবার ট্রাম্প ইস্যুতে সিএনএনকে বাইডেন বলেন, ‘নিউইয়র্ক পুলিশ বিভাগের ওপর তার আস্থা আছে।’

মঙ্গলবার পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে অর্থ দিয়ে মুখ বন্ধ করার মামলায় প্রথমবার আদালতে হাজিরা দিতে গিয়েছিলেন ট্রাম্প। সেখানেই আঙুলের ছাপ নেয়ার প্রক্রিয়ার সময় তাকে গ্রেফতার দেখানো হয়। 

এ পরিস্থিতিতে নিউইয়র্ক জুড়ে পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে। রিপাবলিকান নেতা ট্রাম্প গ্রেফতার হলে তার অনুসারীরা হিংসাত্মক প্রতিবাদের পথে হাঁটতে পারে বলে আশঙ্কা আইনশৃঙ্খলা বাহিনীর।  ইতোমধ্যে নিউইয়র্কের কয়েকটি রাস্তায় ট্রাম্প সমর্থকদের জমায়েত নজরে এসেছে। পাশাপাশি, ট্রাম্পের শাস্তির দাবিতে বিক্ষোভ শুরু করেছেন তার বিরোধীরাও।

এরআগে, আদালতে আত্মসমর্পণের জন্য ফ্লোরিডা রাজ্য থেকে ব্যক্তিগত একটি উড়োজাহাজে করে নিউইয়র্কের উদ্দেশে রওনা হন ট্রাম্প। এক টুইট বার্তায় তিনি বলেন, ‘নিউইয়র্ক যাচ্ছি। মেক আমেরিকা গ্রেট এগেইন।’ আড়াই ঘণ্টা পর তাকে বহন করা বিমানটি নিউইয়র্কের লাগার্ডিয়া বিমানবন্দরে অবতরণ করে। ট্রাম্পের এই যাত্রা যুক্তরাষ্ট্রের টেলিভিশন চ্যানেলগুলোতে সরাসরি সম্প্রচার করা হয়।

২০১৬ সালে পর্ন তারকা স্টর্মি সংবাদ মাধ্যমের সঙ্গে যোগাযোগ করেন। তখন তিনি তার জবানবন্দি বিক্রি করতে চান। তার ভাষায় ২০০৬ সালে তিনি ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ব্যভিচারী সম্পর্কে লিপ্ত ছিলেন। এ ঘটনাকে চাপা দিতে তাকে এক লাখ ৩০ হাজার ডলার দেো হয় বলেও জানান স্টর্মি। পরে স্টর্মিকে ঘুষ দেয়ার মামলায় গত বৃহস্পতিবার (৩০ মার্চ) ট্রাম্প ফৌজদারি অপরাধে অভিযুক্ত হন। তবে শুরু থেকেই এ অভিযোগ নাকচ করে আসছেন ট্রাম্প।

সর্বশেষ খবর

Exit mobile version