Homeআন্তর্জাতিকমামলার পর জনপ্রিয়তা বেড়েছে ট্রাম্পের

মামলার পর জনপ্রিয়তা বেড়েছে ট্রাম্পের

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মামলা দায়েরের কারণে তার জনপ্রিয়তা বেড়ে গেছে বলে তথ্য উঠে এসেছে এক জরিপে। এতে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থিতার দৌড়ে তিনি আরও এগিয়ে যাবেন বলে ধারণা করা হচ্ছে। বার্তা সংস্থা রয়টার্স এবং আইপিএসওএস-এর যৌথ জরিপে উঠে এসেছে এমন তথ্য।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মামলা দায়েরের কারণে তার সমর্থক এবং জনপ্রিয়তা দুটিই বেড়েছে। পাশাপাশি তার বিরুদ্ধে দায়ের করা মামলার কারণে রাজনৈতিক মতাদর্শ ভিত্তিতে ট্রাম্পকে নিয়ে বিভক্ত হয়ে পড়েছে মার্কিনরা। ট্রাম্পের রাজনৈতিক দল রিপাবলিকানদের বেশিরভাগই মামলাটিকে রাজনৈতিক ষড়যন্ত্র হিসেবে দেখলেও ভিন্নমত বেশিরভাগ ডেমোক্র্যাট সমর্থকদের।

জরিপে অংশগ্রহণকারীদের প্রায় অর্ধেক মনে করেন, ট্রাম্পের বিরুদ্ধে মামলা গ্রহণের মাধ্যমে আদালত সঠিক কাজ করেছে। তবে ৭৬ শতাংশ রিপাবলিকান মনে করেন, আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের প্রার্থিতা বাতিল করতেই আইন প্রয়োগকারী সংস্থা রাজনৈতিক উদ্দেশ্যে নিয়ে কাজ করছে। যেখানে মাত্র ৩৪ শতাংশ ডেমোক্র্যাট এই অবস্থানকে সমর্থন করেন।

৫১ শতাংশ মার্কিন মনে করেন আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পকে নিষিদ্ধ করা প্রয়োজন। অপরদিকে মাত্র ১৮ শতাংশ রিপাবলিকান এমনটি করা উচিত হবে বলে মনে করছেন।

এদিকে এ মামলা দায়েরের পর রিপাবলিকান দলের প্রার্থী হিসেবে ট্রাম্পের জনপ্রিয়তা বেড়েছে হু হু করে। ৪৮ শতাংশ থেকে বেড়ে তা পৌঁছেছে ৫৮ শতাংশে। যেখানে দলটিতে ট্রাম্পের নিকটতম প্রতিদ্বন্দ্বী ফ্লোরিডার রন ডিস্যান্টিসের পক্ষে সমর্থন মাত্র ২১ শতাংশ।

ট্রাম্পের বিরুদ্ধে মামলা দায়েরের পর ৫ ও ৬ এপ্রিল পর্যন্ত এ জরিপ চালায় বার্তসংস্থা রয়টার্স এবং আইপিএসওএস। প্রায় এক হাজার মার্কিন নাগরিকের ওপর এ জরিপ পরিচালনা করা হয়।

সর্বশেষ খবর