Homeখেলামৌসুমে ৬০ গোল করবে হল্যান্ড

মৌসুমে ৬০ গোল করবে হল্যান্ড

চলতি মৌসুমের শুরুতে ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়েই উড়ছে আর্লিং হল্যান্ড। এরই মধ্যে লিগে ৩০টি গোল করে ফেলেছেন এই নরউইজিয়ান স্ট্রাইকার। প্রিমিয়ার লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডের অনেক কাছে চলে যাচ্ছেন তিনি। এই হল্যান্ড চলতি মৌসুমে ৬০ গোল করতে পারেন বলেন মনে করেন ইংল্যান্ডের কিংবদন্তি স্ট্রাইকার অ্যালান শিয়ারার।

চলতি মৌসুমে ৩৮ ম্যাচ খেলে ৪৪ গোল করেছেন হল্যান্ড। গোল মেশিন খ্যাত এই স্ট্রাইকার আর মাত্র চারটি গোল করলেই ভেঙে ফেলবেন অ্যালান শিয়ারার ও অ্যান্ডি কোলের গড়া ইংলিশ প্রিমিয়ার লিগের এক মৌসুমে সর্বোচ্চ ৩৪ গোলের রেকর্ড। আর তার দিকেই এগোচ্ছেন তিনি।

তবে সাবেক নিউক্যাসল ইউনাইটেডের স্ট্রাইকার ইংলিশ কিংবদন্তি অ্যালান শিয়ারার মনে করেন, লিগে তো হল্যান্ড তার রেকর্ড ভাঙবেনই তার পাশাপাশি এই মৌসুমে তিনি ৬০টি গোলও করবেন।

ক্রীড়া ওয়েবসাইট দ্য আথলেটিক-এ রোববার (৯ এপ্রিল) নিজের কলামে শিয়ারার লিখেছেন, ‘সে যদি ফিট থাকতে পারে, তাহলে প্রিমিয়ার লিগে আমার ও অ্যান্ডি কোলের এক মৌসুমে ৩৪ গোলের রেকর্ড ভেঙে দেবে। ৩৮ ম্যাচে ৪৪ গোল, সব প্রতিযোগিতা মিলিয়ে তার বর্তমান গোলের যে গড় হার, সে ৫০ গোল পেরিয়ে যাবে। এমনকি ৬০ গোল এবং ডিক্সি ডিনের রেকর্ডের কথা বলতে পারি। ভয়ংকর।’

১৯২৭-২৮ মৌসুমে এভারটনের হয়ে চোখ ধাঁধানো রেকর্ড ৬০ গোল করেছিলেন উইলিয়াম রাল্ফ ডিন। যিনি সবার কাছে ডিক্সি ডিন নামে পরিচিত। ইংল্যান্ডের শীর্ষ লিগের দীর্ঘ ইতিহাসে এক আসরে ৪০ বা এর বেশি গোল করতে পেরেছেন কেবল আট ফুটবলার। সবশেষ ১৯৬০-৬১ মৌসুমে চেলসির হয়ে ৪১ গোল করেছিলেন জিমি গ্রিভস।

সর্বশেষ খবর