Homeআন্তর্জাতিকসবচেয়ে ব্যক্তিগত তথ্য প্রকাশ করবেন মালালা

সবচেয়ে ব্যক্তিগত তথ্য প্রকাশ করবেন মালালা

নোবেল বিজয়ী মালালা ইউসুফজাই জানিয়েছেন, নিজের একটি নতুন আত্মজীবনীমূলক বই লেখার কাজ করছেন তিনি। আর এ বইয়ে নিজের জীবনের সবচেয়ে ব্যক্তিগত তথ্য প্রকাশের ঘোষণা দিয়েছেন মালালা। খবর জিও নিউজের।

নতুন আত্মজীবনীর ব্যাপারে গত সোমবার (১৭ এপ্রিল) সামাজিক মাধ্যমে পোস্ট করেছেন মালালা। সেখানে তিনি লিখেছেন, ‘অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, আমি নতুন বইয়ের ওপর কাজ করছি।’

সাইমন অ্যান্ড শুস্টারের মুদ্রিত অ্যাট্রিয়া বুকস সোমবার এই স্মৃতিকথা প্রকাশের ঘোষণা দেয়। এখনও বাইটির নাম ঠিক করা হয়নি এবং প্রকাশের কোনো তারিখও নির্ধারণ করা হয়নি।

২০১৩ সালে ‘আই অ্যাম মালালা’ নামের আত্মজীবনী প্রকাশ করেছিলেন মালালা। যা বিশ্বের ইতিহাসে অন্যতম সর্বোচ্চ বিক্রীত আত্মজীবনীর স্থানে জায়গা করে নিয়েছিল।

মালালা তার ঘোষণায় জানিয়েছেন, গত কয়েক বছরে তার জীবনে ‘অসাধারণ পরিবর্তন এসেছে’-যার মধ্যে রয়েছে ‘স্বাধীনতা, জীবনসঙ্গী এবং নিজেকে’ খুঁজে পাওয়ার বিষয়টি।

নারী অধিকারকর্মী মালালা যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে দর্শন, রাজনীতি এবং অর্থনীতির ওপর স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। তিনি ২০২১ সালে পাকিস্তান ক্রিকেট বোর্ডের জেনারেল ম্যানেজার আসের মালিককে বিয়ে করেন।

২০১৪ সালে নোবেল পুরস্কারের ইতিহাসে সবচেয়ে কম বয়সে শান্তি পুরস্কার জেতেন মালালা। নিজ দেশ ও জন্মস্থান পাকিস্তানে থাকা অবস্থায় নারী শিক্ষার পক্ষে কাজ করতেন তিনি। এতে তার ওপর ক্ষুব্ধ হয় সশস্ত্র গোষ্ঠীর কিছু সদস্য। তিনি যাতে নারী শিক্ষার পক্ষে আর কাজ না করতে পারেন, সে জন্য তার ওপর ২০১২ সালে গুলি ছোড়ে ওই সশস্ত্র গোষ্ঠীর কয়েকজন সদস্য।

সর্বশেষ খবর