Homeআন্তর্জাতিকবেইজিংয়ে হাসপাতালে আগুন, নিহত ২৯

বেইজিংয়ে হাসপাতালে আগুন, নিহত ২৯

চীনের রাজধানী বেইজিংয়ের একটি হাসপাতালে আগুনে অন্তত ২৯ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্য ২৬ জনই রোগী। এ ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন-এর প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

সিএনএন-এর প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার (১৮ এপ্রিল) স্থানীয় সময় দুপুর ১টার দিকে চীনের রাজধানী বেইজিংয়ের ফেংতাই জেলার চাংফেং হাসপাতালে হঠাৎ আগুন লাগে। মুহূর্তেই ধোঁয়ায় ছেয়ে যায় চারপাশ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকলবাহিনী। পরে আধঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন।

পরে ঘটনাস্থল থেকে অনেকেই উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালগুলোতে ভর্তি করা হয়। এ ঘটনায় নার্স, মেডিকেল সহকারীসহ আরও অনেকে নিহত হয়েছেন বলে জানা গেছে।

আগুন লাগার সঠিক কারণ জানা না গেলেও, নাশকতার আশঙ্কায় ১২ জনকে আটক করেছে পুলিশ। ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে বলেও জানানো হয়। বেইজিংয়ে এমন ভয়াবহ আগুন বিগত দুই দশকে আরও কখনো দেখা যায়নি। 

প্রত্যক্ষদর্শীরা জানান, আগুন লাগার পরপরই আটকে পড়া অনেকে বিছানার চাদরকে দড়ির মতো ব্যবহার করে নিচে নেমে আসার চেষ্টা করেন। এতে আহত হন অনেকে। অনেকেই জানালা দিয়ে লাফ দেন। কেউ কেউ আবার কেন্দ্রীয় এয়ারকন্ডিশনারের ডাক্ট ব্যবহার করে নেমে আসার চেষ্টা করেন। এতে আহত হন অনেকেই।

আগুন লাগার আসল কারণ খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। পাশাপাশি ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। এ ঘটনায় এরই মধ্যে বেশ কয়েকজনকে আটকও করা হয়েছে। তবে ঠিক কি কারণে আগুনের ঘটনা ঘটেছে এখনো নির্দিষ্ট করে কিছু জানায়নি স্থানীয় পুলিশ।

সর্বশেষ খবর