Homeখেলাচলতি মৌসুমে যেখানে সবাইকে ছাড়িয়ে গেছেন ডি ব্রুইনা

চলতি মৌসুমে যেখানে সবাইকে ছাড়িয়ে গেছেন ডি ব্রুইনা

এবারের প্রিমিয়ার লিগের শিরোপাটা মনে হয় আর্সেনাল থেকে কেড়েই নিলো ম্যানচেস্টার সিটি। বুধবার (২৬ এপ্রিল) চলতি মৌসুমে ফাইনালখ্যাত ম্যাচে আর্সেনালকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে সিটিজেনরা। এমন এক ম্যাচে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন সিটির বেলজিয়ান তারকা কেভিন ডি ব্রুইনা। পাশাপাশি চলতি মৌসুমে গোল করানোর দিক দিয়ে সবাইকে ছাড়িয়ে গেছেন তিনি।

আর্সেনালকে বিধ্বস্ত করার পেছনে মূল ভূমিকা পালন করেন ডি ব্রুইনা। গানারদের বিপক্ষে চার গোলের দুটি করেছেন তিনি আর একটি গোল করিয়েছেন। তাতে প্রিমিয়ার লিগে ডি ব্রুইনার গোল দাঁড়াল ৭টি। তবে অ্যাসিস্ট করার দিক থেকে চলতি মৌসুমে সেরা পাঁচ লিগের সবাইকে ছাড়িয়ে গেছেন তিনি। পেছনে ফেলেছেন মেসিকেও।

ইএসপিএন টুইট করে জানিয়েছে, এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৪টি অ্যাসিস্ট করেছেন ডি ব্রুইনা। ইউরোপের শীর্ষ পাঁচ লিগ বিচারে এই মৌসুমে বেলজিয়ান তারকাই সবচেয়ে বেশি গোল করিয়েছেন। এমনকি পিএসজি তারকা লিওনেল মেসিও গোল করানোয় তার পেছনে। মেসি এ মৌসুমে ১৯ গোল করিয়েছেন।

বুধবার ডি ব্রুইনাকে ভিন্ন ভূমিকায় খেলিয়েছেন পেপ গার্দিওলা। যার কারণে পুরো ম্যাচে তাকে মার্ক করায় বেশ বিপদে পড়েছেন আর্সেনালের খেলোয়াড়রা। সেন্টার ফরোয়ার্ড এবং অ্যাটাকিং মিডফিল্ডারের মাঝামাঝি পজিশনে খেলায় তাকে কেউই মার্ক করতে পারছিল না।

এদিকে আর্সেনালকে ম্যাচে বিধ্বস্ত করলেও, তাদের সম্মান জানিয়েছেন ডি ব্রুইনা। ম্যাচ শেষে বিটি স্পোর্টকে দেয়া সাক্ষাৎকারে ডি ব্রুইনা বলেন, ‘আর্সেনাল খুবই উঁচু মানের দল। তাদের সঙ্গে লড়াইটা কঠিন হবে, সেটি আমরা জানতাম। আজকের ম্যাচে নিজেদের সেরা খেলাটা খেলার প্রয়োজন ছিল। আমরা সেটিই করেছি।’

সর্বশেষ খবর