Homeখেলাশিরোপার লড়াইয়ে আজই আর্সেনালকে পেছনে ফেলতে পারে ম্যানসিটি

শিরোপার লড়াইয়ে আজই আর্সেনালকে পেছনে ফেলতে পারে ম্যানসিটি

ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপার লড়াইটা জমেছে বেশ। অনেক পিছিয়ে থেকেও আর্সেনালের নাগালের মধ্যে চলে এসেছে ম্যানচেস্টার সিটি। সবশেষ ম্যাচে মুখোমুখি দেখায় গানার্সদেরও হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। ফলে টেবিল টপার আর্সেনালের চেয়ে ২ পয়েন্টে পিছিয়ে তারা, যদিও সিটিজেনরা ম্যাচ কম খেলেছে ২টি। রোববার (৩০ এপ্রিল) সন্ধ্যা ৭টায় ফুলহ্যামের মুখোমুখি হবে তারা, এ ম্যাচ দিয়ে আর্সেনালকে পেছনে ফেলার সুযোগ তাদের সামনে।

ছয় মৌসুমে পাঁচ প্রিমিয়ার লিগ শিরোপার হাতছানি, কয়েক বছর আগেও যারা ম্যানসিটিকে প্রতিদ্বন্দ্বী হিসেবেও মানতে চাইতেন না, তাদের এখন ‘থ’ অবস্থা। কেভিন ডি ব্রুইনার ফর্মের সঙ্গে আর্লিং হলান্ডের পারফরম্যান্স, সব মিলিয়ে গার্দিওলা আছেন সপ্তস্বর্গে। আপাতত তার ভাবনা একটাই, টানা খেলার ধকলে যেন কেউ ইনজুরিতে না পড়ে যায়। প্রতিপক্ষ যেই হোক, সিটিজেনদের এখন একটাই মন্ত্র, জিততে হবে যে কোনো মূল্যে। ট্রেবল জেতার হাতছানিটাই বেশি উন্মত্ত করে রেখেছে স্প্যানিশ বসকে।

এ ম্যাচটা আরও বেশি স্পেশাল হয়ে যেতে পারে, যদি একটা গোল করে ফেলতে পারেন হলান্ড। ৪২ ম্যাচের লিগ থেকে ৩৮ ম্যাচ হওয়ার পর ৩২ গোলের সর্বোচ্চ রেকর্ডটাকে ভেঙে দিলেও এখনও কোল এবং অ্যালেন শিয়েরারের আগের ৩৪ গোলের রেকর্ড রয়ে গেছে অটুট। এবার সেখানেও যে হানা দেয়ার সুযোগ নরওয়েজিয়ান তারকার সামনে।

সহজ মনে হলেও পেপ গার্দিওলার কাছে সবকিছু কঠিন। এখনই শিরোপার রেস শেষ হয়ে গেছে বলে মানেন না তিনি। টানা দশ জয়ের পরও গার্দিওলার সমীহ পাচ্ছে ফুলহ্যাম। টেবিলে প্রতিপক্ষের অবস্থান দিয়ে কৌশল সাজানো হবে না বলেও পরিষ্কার মন্তব্য তার। তিনি বলেন, ‘সবাই বলছে, শিরোপার রেস শেষ। আমার কাছে সেটা মনে হচ্ছে না। এখনও অনেক পথ বাকি। কোনো ভুল করার সুযোগ নেই। একবার পা হড়কালেই প্রতিপক্ষ চেপে ধরবে। এখনও সাতটা ম্যাচ বাকি, প্রতিটাতে জিততে হবে।’

সর্বশেষ খবর