Homeখেলাচলতি মৌসুমে যে ইতিহাস গড়তে পারেন আলভারেজ

চলতি মৌসুমে যে ইতিহাস গড়তে পারেন আলভারেজ

চলতি মৌসুমে দারুণ ছন্দে আছে ম্যানচেস্টার সিটি। ট্রেবল জয়ের অনেক কাছে রয়েছে তারা। এমন এক দলে রয়েছেন আর্জেন্টাইন স্ট্রাইকার জুলিয়ান আলভারেজ। যে কিনা চলতি মৌসুমের মাঝামাঝি সময়ে বিশ্বকাপ শিরোপা জিতেছেন আর্জেন্টিনার হয়ে। যদি আলভারেজ এই মৌসুমে ম্যানসিটির হয়ে ট্রেবল জেতেন, তবে এক বিরল রেকর্ড গড়বেন আর্জেন্টাইন এই তারকা।

কাতার বিশ্বকাপে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে ৩৬ বছর পর শিরোপা জেতে আর্জেন্টিনা। সেই আর্জেন্টিনার দলে ছিলেন আলভারেজ। বিশ্বকাপের পাশাপাশি আলভারেজের কাছে চলতি মৌসুমে আরও তিন মেজর শিরোপা জেতার সুযোগ রয়েছে। যা জিতলে ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে রেকর্ড গড়বেন বিশ্বকাপ জেতার পাশাপাশি ট্রেবল জেতার কীর্তি।

চলতি মৌসুমের শুরুরে আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেট ছেড়ে ম্যানসিটিতে যোগ দেন আলভারেজ। ইংলিশ ক্লাবটিতে যোগ দিয়ে দারুণ ছন্দে আছেন ২৩ বছর বয়সি এই ফুটবলার। তার দল ম্যানচেস্টার সিটিও ইউরোপের সেরা ক্লাবগুলোর একটি।

চলতি মৌসুমে এফএ কাপের ফাইনালে উঠেছে ম্যানচেস্টার সিটি, তাদের প্রতিপক্ষ আরেক ম্যানচেস্টার। এফএ কাপের শিরোপা সিটির জয়ের অনেক সম্ভাবনাই দেখছেন অনেকে।

এদিকে লিগ শিরোপা জয়ের অনেক কাছে পেপ গার্দিওলার দল। যেখানে মৌসুমের মাঝামাঝি সময়েও যখন সিটি থেকে বেশ এগিয়ে ছিল আর্সেনাল, তখন কে ভেবেছিল মৌসুম শেষের আগে আর্সেনালকে টপকে শীর্ষে উঠবে সিটি। এক সময় তো সিটি বস নিজেও বলেছিলেন, আর্সেনাল যদি কোন ভুল না করে তাহলে এবারের লিগ শিরোপা জিতবে তারা। তবে ভুল করেছে আর্সেনাল। আর সেই ভুলের সুযোগ নিয়ে টেবিলে শীর্ষে উঠেছে ম্যানসিটি। আর এই শিরোপা জিতলে আলভারেজ জিতবেন মৌসুমে নিজের তৃতীয় শিরোপা।

আর চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠেছে সিটি। সেমিতে তাদের প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ। চলতি মৌসুমে সিটি যে দুর্দান্ত ফর্মে রয়েছে, তাতে সকলেই বলছে অনেক প্রত্যাশিত চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাও জিততে যাচ্ছে গার্দিওলার দল। তবে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাটা জেতা যে সিটির জন্য সবচেয়ে কঠিন হবে তা সবারই জানা।

আর যদি এই সব শিরোপা জিততে পারেন আলভারেজ, তাহলে ইতিহাসের প্রথম ফুটবলার হবেন যিনি এক মৌসুমে বিশ্বকাপ শিরোপা জেতার পাশাপাশি ট্রেবল জিতেছেন। কারণ এর আগে কখনও কোন বিশকাপ মৌসুমের মাঝামাঝিতে অনুষ্ঠিত হয়নি। এখন দেখার বিষয়, মৌসুমের বাকি থাকা সময়ে কেমন পারফর্ম করে সিটি। আর তারা পারে কিনা ট্রেবল জিততে। 

সর্বশেষ খবর