Homeখেলারেফারিদের পাওনা টাকা নিয়ে বাফুফের কালক্ষেপণ

রেফারিদের পাওনা টাকা নিয়ে বাফুফের কালক্ষেপণ

আবারও আশ্বাসেই সীমাবদ্ধ থাকল রেফারিদের পারিশ্রমিক পরিশোধের তারিখ। গত মৌসুমের বিভিন্ন টুর্নামেন্টের পাওনার আংশিক পরিশোধ করা হলেও এবার আরও কিছু অর্থ পরিশোধের আশার বাণী শোনালেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) কর্তারা।

ঈদের আগে ৪০ লাখ টাকা পরিশোধ করা হলেও এবার আরও ২৫ লাখ টাকা দেয়ার কথা জানিয়েছেন সংশ্লিষ্টরা। তবে ১ কোটি ৩০ লাখ টাকার বকেয়া অর্থ কবে নাগাদ বুঝে পাবেন রেফারিরা, তা নিয়ে মেলেনি কোনো আশার বাণী।

একটা ফুটবল ম্যাচ পরিচালনায় যাদের ওপর থাকে গুরুভার, তারাই বারবার অবহেলিত ফেডারেশনের কাছে। নিজেদের পারিশ্রমিক নিয়ে দিনের পর দিন বাফুফের কাছে ধরনা দিয়েও কাজ হয় না। রেফারিজ কমিটির চেয়ারম্যানের চেয়ারটায় বসে শুধু দায় এড়ানোর পদক্ষেপই গ্রহণ করে যাচ্ছেন সালাম মুর্শেদী।

রেফারিদের পাওনা অর্থের আংশিক ঈদের আগে পরিশোধ করা হয়েছে। তবে পরিশোধিত অর্থের চেক বুঝে পেতে পেতেই পেরিয়ে গেছে ঈদের আগে শেষ কার্যদিবস। ১ কোটি ৩০ লাখ টাকা পাওনা থাকলেও পরিশোধ হয়েছে ৪০ লাখ টাকা। এবার আবারও আশ্বাস। তাতে নতুন তারিখের অপেক্ষায় রয়েছেন রেফারিরা।

বাফুফে মিডিয়া কমিটির চেয়ারম্যান জাকির হোসেন বলেন, ‘এখন পর্যন্ত ৪০ লাখ টাকা পরিশোধ করা হয়েছে। আরও ২৫ লাখ টাকা কয়েক দিনের মধ্যে পেয়ে যাবে রেফারিরা। আর বাকি টাকা প্রক্রিয়ার কারণে বকেয়া থাকে। যেমন, রেফারিরা বাঁশি বাজানোর কিছু দিন পর বিল দেয়, সেটি প্রসেস হতে কিছু সময় লাগে। ফলে কিছু টাকা সবসময়ই বাকি থেকে যায়। আমি মনে করি, আগের চেয়ে বর্তমান অবস্থা অনেক ভালো। আমরা চেষ্টা করছি ঘাটতিগুলো কাটিয়ে উঠতে।’

এদিকে গেল মৌসুমের বিভিন্ন টুর্নামেন্টের পাওনার আংশিক পরিশোধ হলেও চলতি মৌসুমের পারিশ্রমিক কবে নাগাদ বুঝে পাবেন রেফারিরা, তা-ই এখন দেখার অপেক্ষা।

সর্বশেষ খবর