Homeখেলাআর্সেনাল থেকে শিখতে চান চেলসি কোচ

আর্সেনাল থেকে শিখতে চান চেলসি কোচ

হারের বৃত্ত থেকে যেন বেরই হতে পারছে না চেলসি। লিগে শেষ পাঁচ ম্যাচে চারটিতে হেরেছে ব্লুরা। এমন অবস্থায় দলকে সামলে নিতে হিমশিম খাচ্ছেন দলের কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। এমন অবস্থায় ক্লাবের পুনর্গঠনে আর্সেনাল কোচ মিকেল আর্তেতার দলকে অনুসরণ করতে চান তিনি।

চলতি মৌসুমের শুরু থেকেই বিবর্ণ চেলসি। লিগ কিংবা চ্যাম্পিয়ন্স লিগ, কোথাও নিজেদের ছাপ ফেলতে পারেনি ২০২১ সালের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী দলটি। চলতি মৌসুমে দুইটি কোচ বদলিয়েও ফল পাচ্ছে না ক্লাব। যেখানে ১৯৯৩-৯৪ সালের পর সবচেয়ে বাজে মৌসুম কাটার অপেক্ষায় তারা।

চেলসির পরবর্তী ম্যাচ লিগে দ্বিতীয় স্থানে থাকা আর্সেনালের বিপক্ষে। আগামী মঙ্গলবার (২ এপ্রিল) গানারদের বিপক্ষে মাথে নামার আগে সংবাদ সম্মেলনে কথা বলেছেন চেলসির কোচ ল্যাম্পার্ড। তিনি মনে করেন, সঠিক পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যেতে পারলে আর্সেনালের মতো বদলে জেতে পারবে তারা।

সংবাদ সম্মেলনে ল্যাম্পার্ড বলেন, ‘লক্ষ্যে পৌঁছাতে দীর্ঘ প্রক্রিয়া পাড়ি দিতে হয়। মৌসুমে শুরুর দিকে আর্তেতার আর্সেনালের বিপক্ষে খেলার কথা মনে পড়ছে আমার। তাদের দলকে নিয়ে অনেক কাজ করা হয়েছে। আমাদের পক্ষে কি সেটা করা সম্ভব? হ্যাঁ। এটা কি সময় সাপেক্ষ হবে এবং ভালো সিদ্ধান্তের ওপর নির্ভর করবে? অবশ্যই হ্যাঁ। কিন্তু লক্ষ্যে পৌঁছানো সম্ভব।’

মাঝে ২০১৬ থেকে ২০২২ সাল পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগ খেলতে পারেনি আর্সেনাল। তবে চলতি মৌসুমে আবারও ইউসিএল খেলার যোগ্যতা অর্জন করেছে দলটি। যা সম্ভব হয়েছে এই স্প্যানিশ কোচের কারণে। ফলে দলকে যথেষ্ট সময় দিয়ে গুছিয়ে নিতে পারলে, আবারও সেরা দলে পরিণত হতে পারবে বলে মনে করেন ল্যাম্পার্ড।

লিগে ৩৩ ম্যাচ খেলে ৭৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে আর্সেনাল। এক ম্যাচ কম খেলে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের ১২তম স্থানে রয়েছে ল্যাম্পার্ডের দল চেলসি। চেলসির বাকি থাকা সব ম্যাচ হারলে, আর অপর দলগুলোর ফল তাদের পক্ষে গেলে এই মৌসুমে দ্বিতীয় সারিতে নেমে জেতে পারে চেলসি। ১৯৯১-৯২ মৌসুমে শেষ বার দ্বিতীয় সারিতে খেলেছিল ব্লুরা।

সর্বশেষ খবর